করোনা মোকা‌বিলায় বাংলাদেশে ভারতীয় সেনার প্রয়োজন নেই : পররাষ্ট্রমন্ত্রী

করোনা ভাইরাস ‘মোকাবিলায়’ বাংলাদেশে ১৪ সদস্যের সেনা দল পাঠাচ্ছে ভারত। বুধবার (২২ এপ্রিল) ভারতের স্থানীয় সংবাদ মাধ্যম জি নিউজে এ তথ্য জানানো হয়েছে।

জানা যায়, করোনা প্রতিরোধে বাংলাদেশ, শ্রীলঙ্কা, ভূটান ও আফগানিস্তানে একটি করে টিম পাঠাতে প্রস্তুত ভারতের সেনাবাহিনী। এরই লক্ষ্যে করোনা ‘মোকাবিলায় সহায়তার’ জন্য বাংলাদেশে ১৪ সদস্যের একটি দল পাঠানোর প্রস্তুতি নিয়েছে ভারত।

তবে বাংলা‌দে‌শে ক‌রোনা মোকা‌বিলায় ভারতীয় সেনা টি‌মের কোনো প্র‌য়োজন নেই ব‌লে জা‌নি‌য়ে‌ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

একটি জাতীয় ইংরেজি দৈনিককে তি‌নি ব‌লেন, এই ধরণের কোনো সাহায্যের দরকার আমাদের নেই। বরং বাংলাদেশ বিভিন্ন দেশকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। ইতোমধ্যে কু‌য়ে‌তে বাং‌লাদেশ সেনাবা‌হিনী টিম পা‌ঠি‌য়ে‌ছে।

ভারতীয় সংবাদ মাধ্য‌মে প্রকা‌শিত খব‌রের প্র‌তি‌ক্রিয়ায় ‌তি‌নি আরো ব‌লেন, বাংলা‌দেশ মালদ্বীপ, ভুটান এবং চী‌নের প্র‌তি সাহা‌য্যের হাত বা‌ড়ি‌য়ে দি‌য়ে‌ছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবেবো বাংলা‌দে‌শে ভারতীয় সেনা দল পাঠানোর পরিকল্পনা সম্পর্কে দেশ‌টি আনুষ্ঠা‌নিকভা‌বে কিছু জানায়নি ব‌লে বাংলাদেশের কূটনৈতিক সূত্র জানিয়ে‌ছে। তারপ‌রেও ভারতীয় জাতীয় সংবাদ সংস্থা খবর‌টি প্রকাশ করায় বিষ‌টি‌কে গুরু‌ত্বে স‌ঙ্গেই দেখ‌ছে কূট‌নৈ‌তিক মহল।