মুফতি সাঈদ আহমদ পালনপুরীর ইন্তিকালে ইশা ছাত্র আন্দোলনের গভীর শোক

ভারতের দারুল উলুম দেওবন্দের শায়খুল হাদিস মুফতি সাঈদ আহমাদ পালনপুরির ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

মঙ্গলবার (১৯ মে) এক শোকবিবৃতিতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম এবং সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরাম গভীর শোক প্রকাশ করেন।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, মুফতি পালনপুরীর ইন্তেকালে মুসলিম উম্মাহ একজন অভিভাবক কে হারালো। তার অনুপস্থিতি উম্মাহর জন্য সত্যিই অপূরণীয়।

উল্লেখ্য, মুফতি সাঈদ আহমদ পালনপুরী ১৯৪২সনে জন্ম গ্রহণ করেন। প্রাথমিক শিক্ষা তিনি মাযাহেরুল উলূম সাহারানপুরে সমাপ্ত করে ১৩৭৭ হি. দারুল উলুম দেওবন্দে ভর্তি হন। দারুল উলুম থেকে শিক্ষা সমাপ্তির পর তিনি গুজরাটে জামিয়া আশরাফিয়ায় ১০ বছর শিক্ষকতা করেন। ১৯৭৫ সনে তিনি দারুল উলুম দেওবন্দে শিক্ষক হিসাবে নিয়োগ পান। তিনি হিন্দুস্তানে এবং বহির্বিশ্বে একজন মুহাক্কিক আলেম ও মুহাদ্দিস হিসাবে প্রসিদ্ধ। পৃথিবী জুড়ে হাজার হাজার আলেম তার ছাত্র কিংবা তার ছাত্রের ছাত্র। তিনি আজ সকালে ভারতের মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকালে করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার ইন্তিকালে শুধু হিন্দুস্তান নয়, সারা জগতের ইলমী অঙ্গনে বিশাল এক শূন্যতা তৈরি হল। আল্লাহ্‌ তায়ালা মরহুমকে জান্নাতে সুউচ্চ মাকাম দান করুন, আমীন।

Previous post মুফতি সাঈদ আহমদ পালনপুরীর ইন্তেকালে খেলাফত মজলিসের শোক
Next post ভারত মিথ্যা ফ্লাগ অপারেশন চালাতে পারে: ইমরান খান