ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


ভারতে মুসলিমদের চলমান জুলুম-নির্যাতন বন্ধের দাবী জানিয়েছে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি।

আজ দলটির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, হিন্দুত্ববাদী ভারতে মুসলিমদের ওপর যে ধরণের নির্যাতন চলছে, তা অবর্ণনীয়। বর্তমান প্রেক্ষাপটে ভারতের মুসলিম নেতারা পর্যন্ত বলতে বাধ্য হচ্ছেন যে, ১৯৪৭ সালের দেশ ভাগের সময়ের চেয়ে খারাপ অবস্থা বিরাজ করছে দেশটিতে। এতেই বুঝা যায় ভারতের মুসলিমরা কি ধরণের নির্যাতনের মধ্য দিয়ে দিন পার করছে।

ভারতের হিন্দুত্ববাদের উত্থানের বিষয়ে নেজামে ইসলাম পার্টির নেতৃবৃন্দ বলেন, হিন্দুত্ববাদী রাষ্ট্রে হিন্দুত্ববাদের উত্থান অস্বাভাবিক নয়। এইজন্যই ১৯৪৭ সালে নেজামে ইসলামের মূল সংগঠন জমিয়তে উলামায়ে ইসলামের আলেম-উলামারা মুসলমানদের জন্য আলাদা রাষ্ট্রের পক্ষে অবস্থান নিয়েছিলেন। আজ ৭০ বছর পর জমিয়তে উলামায়ে ইসলামের সিদ্ধান্ত যে সঠিক সুদুরপ্রসারি ছিল, তা প্রমাণিত হয়েছে। এটা আজ স্পষ্ট যে, যতই মুখে মুখে হিন্দু-মুসলিম ভাই ভাই বলা হোক, কাজে তার বিপরীত। আজকের ভারতে জয় শ্রীরাম বলে মুসলিমদের নির্মমভাবে পিটিয়ে হত্যা করে হিন্দুত্ববাদীরা সেটা প্রমাণ করে দিয়েছে।

বিবৃতিদাতা হলেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা ফজলুর রহমান, মহাসচিব মাওলানা আব্দুল মাজেদ আতহারী, যুগ্ম মহাসচিব মালানা মুসা বিন ইজহার প্রমুখ।