প্রতিষ্ঠা বার্ষিকীতে ক্ষেপণাস্ত্র প্রদর্শন করল ফিলিস্তিনের ইসলামি জিহাদ

অক্টোবর ৫, ২০১৯

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | অনলাইন ডেস্ক


ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠন ‘ইসলামি জিহাদ’ এর কুদস ব্রিগেড ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কুচকাওয়াজে অস্ত্র প্রদর্শন করেছে।

গতকাল গাজা শহরের আল-নাসিরাত শরণার্থী শিবির এলাকায় এ কুচকাওয়াজের আয়োজন করা হয়। এতে ইসলামি জিহাদের শত শত প্রতিরোধ যোদ্ধা অংশ নেন। এ সময় ক্ষেপণাস্ত্রসহ বিভিন্ন ধরণের ভারী অস্ত্র এবং সরঞ্জাম প্রদর্শন করা হয়।

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ সংগঠনগুলোর একটি হচ্ছে ইসলামি জিহাদ। এই সংগঠনটি ১৯৮২ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে দখলদার ইসরাইলের বিরুদ্ধে সংগ্রাম চালিয়ে আসছে।

পার্সটুডে


ইমরান খানের সাথে মোল্লা আবদুল গণীর নেতৃত্বে তালেবানের উচ্চপদস্থ নেতৃবৃন্দের বৈঠক অনুষ্ঠিত

অক্টোবর ৪, ২০১৯ | ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | জারীদ বিন ফারুক


আফগান তালিবান সরকারের সাবেক সেনা প্রধান মোল্লা আবদুল গণী বেরাদারের নেতৃত্বে তালেবানের একটি প্রতিনিধি দল পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে বৈঠক করেছেন।

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ইমরান খানের সাথে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে মার্কিন-তালেবান শান্তি আলোচনা আবারো শুরু করার বিষয়ে আলাপ হয়েছে বলে জানা গেছে।

বৈঠকে ইমরান খান বলেন, এই অঞ্চলের শান্তি ও স্থিতিশীলতার জন্য আফগানিস্তানে শান্তিপূর্ণ পরিবেশ জরুরী। তিনি জানান, আফগানিস্তানে শান্তিপূর্ণ পরিবেশের জন্য পাকিস্তান সরকার তাদের প্রচেষ্টা অব্যাহত রাখবে।

তালেবান প্রতিনিধি দল আফগানিস্তানে শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠার জন্য পাকিস্তানের প্রচেষ্টার প্রশংসা করেন।

মোল্লা আবদুল গণী বেরাদারের নেতৃত্বে ১২ সদস্যের তালেবান প্রতিনিধি দল পাকিস্তান সফরে আসে।

বৈঠকের পর গণমাধ্যমের সাথে আলাপকালে আফগান তালেবান মুখপাত্র বলেন, তারা আমেরিকার সাথে শান্তি আলোচনা আবার শুরু করতে প্রস্তুত, আমেরিকা যদি আলোচনায় ফিরে আসে তবে তালেবান তাদের স্বাগত জানাবে।

সূত্র : ডেইলি জং