প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ কোটি ৩৬ লাখ টাকা দিচ্ছে ঢাবি

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসের সংকটময় পরিস্থিতিতে দেশের অস্বচ্ছল মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ কোটি ৩৬ লাখ
৯৩ হাজার টাকার মানবিক সহায়তা হিসেবে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়।

বুধবার (১৫ এপ্রিল) প্রধানমন্ত্রীর কাছে এই ১ কোটি ৩৬ লাখ ৯৩ হাজার সমপরিমাণ টাকার চেক হস্তান্তর করা হবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

তিনি বলেন, দেশের এই দুর্যোগ মুহূর্তে সাধারণ মানুষদের সহযোগিতা করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রায় ১ কোটি ৩৭ লাখ টাকা মানবিক সহযোগিতা হিসেবে প্রদান করা হবে। বুধবার প্রধানমন্ত্রীর কাছে এই টাকা হস্তান্তর করা হবে বলেও তিনি জানান।

আর এ বিষয়ে ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে যে টাকা দেওয়া হবে এর মধ্যে শিক্ষকদের থেকে ৬৫ লাখ টাকা, কর্মকর্তা ও কর্মচারীদের থেকে প্রায় ১৫ লাখ টাকা সংগ্রহ হয়েছে। পহেলা বৈশাখ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের হলসমূহে বরাদ্দকৃত ৫৭ লাখ টাকাও রয়েছে।

তিনি আরো বলেন, সব মিলিয়ে ১ কোটি ৩৬ লাখ ৯৩ হাজার টাকা বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নেতৃত্বে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে হস্তান্তর করা হবে।