ফরিদপুর চিনিকলে বেতন-ভাতার দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

ফরিদপুর চিনিকলের প্রধান ফটকের সামনে বকেয়া বেতন-ভাতার দাবিতে শ্রমিকরা প্রথমে এক ঘন্টা যাবত ধর্মঘট করেছে। পরে বিক্ষোভ মিছিল বের করেছে।

শনিবার (১৬ মে) সকাল ৯টা হতে এক ঘণ্টা অবস্থান করে এ ধর্মঘট করে মিলটির শ্রমিক-কর্মচারীরা। পরে তারা একটি বিক্ষোভ মিছিল বের করেন।

এ সময় বক্তব্য দেন ফরিদপুর চিনিকলের শ্রমজীবী ইউনিয়নের সভাপতি শাহ হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক কাজল বসু, সহ-সভাপতি মনিরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক আব্দুল বারিক, অর্থ সম্পাদক মনিরুজ্জামান মিন্টু প্রমুখ।

বক্তারা বলেন, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের আওতাধীন ১৫টি চিনিকলের শ্রমিক কর্মচারীরা বিগত তিন মাস যাবৎ বেতন পাচ্ছে না। এতে তারা মানবেতর জীবনযাপন করছেন। চিনি শিল্পকে টিকিয়ে রাখতে ঈদের আগেই তারা বেতন ভাতা পরিশোধের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।

জানা গেছে, চলতি বছর ফরিদপুর চিনিকলে ৪ হাজার ৫৪৩ হাজার মেট্রিকটন চিনি উৎপাদন হয়েছে। গত ১৬ এপ্রিল পর্যন্ত ৩ হাজার ৭৬ মেট্রিক টন চিনি অবিক্রিত রয়েছে যার বাজার মূল্য ১৮ কোটি ৪৫ লাখ ৬০ হাজার টাকা। আর এই চিনিকলের শ্রমিক কর্মচারীদের তিন মাসের বকেয়া বেতন ভাতার টাকার পরিমাণ প্রায় ৫ কোটি টাকা।

Previous post মুন্সীগঞ্জে আরও ১১ জন করোনায় আক্রান্ত, বেড়ে ৩৬৫
Next post চুয়াডাঙ্গায় ম্যাজিস্ট্রেট-চিকিৎসকসহ নতুনকরে আরও ৩৫ জনের করোনা শনাক্ত