‘ফিলিস্তিনে ট্রাম্পের ডিল অব দ্যা সেঞ্চুরি বাস্তবায়ন হতে দেব না’

ফেব্রুয়ারি ৬, ২০২০ । মুসলিম বিশ্ব ডেস্ক


Palestinian President Mahmoud Abbas makes a statement as he attends the Revolutionary Council Meeting of Fatah Movement at the Palestinian Presidential Office in Ramallah, on December 18, 2019. Photo by FLASH90 *** Local Caption *** ????? ????
??? ????


ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতারণাপূর্ণ তথাকথিত শান্তি চুক্তি ‘ডিল অব দ্যা সেঞ্চুরি’ কখনোই বাস্তবায়ন হতে দেবে না। ফিলিস্তিন জাতি এ ষড়যন্ত্রমূলক ডিল মেনে নেবে না।

বুধবার (৬ ফেব্রুয়ারি) রাতে মাহমুদ আব্বাস ফিলিস্তিনের রামাল্লা শহরে দেওয়া এক বিবৃতিতে তিনি এই হুশিয়ারি উচ্চারণ করেন।

মাহমুদ আব্বাস বলেন, আরব রাষ্ট্র, মুসলিম দেশসহ অন্যান্য রাষ্ট্র আমেরিকা এবং ইসরাইলের পক্ষ থেকে উত্থাপিত ডিল অব দ্যা সেঞ্চুরির বিরুদ্ধে ঐক্যবদ্ধ অবস্থান নিয়েছে।

তিনি বলেন, ফিলিস্তিনি জাতির বিরুদ্ধে করা অতীতের সব ষড়যন্ত্রগুলোর মতোই এ পরিকল্পনা ব্যর্থ হবে। জেরুজালেম, আল কুদস এবং ফিলিস্তিনি ভূমি কেনাবেচার বিষয় নয় এবং ডিল অব দ্যা সেঞ্চুরি কখনই বাস্তবায়ন হতে দেওয়া হবে না।

গত ২৮ জানুয়ারি (মঙ্গলবার) প্রেসিডেন্ট ট্রাম্প ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে সঙ্গে নিয়ে হোয়াইট হাউস থেকে তার তৈরি করা মধ্য প্রাচ্যের কথিত শান্তি পরিকল্পনা প্রকাশ করেন।