পশ্চিম তীরে ইহুদিবাদী ইসরাইলের অবৈধ দখলে ফিলিস্তিনি গ্রামবাসীর দুঃসাহসিক প্রতিরোধ; আহত ৪

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নাহিয়ান হাসান


ফিলিস্তিনের পশ্চিম তীরে ইহুদিবাদী উদবাস্তুদের অবৈধ দখলে প্রতিবাদ করলে ৪ ফিলিস্তিনিকে আহত করে ইহুদিবাদী ইসরাইলের সেনারা।

শুক্রবার (৮ মে) ফিলিস্তিনের উত্তর পশ্চিম তীরে কাফর কাদ্দুম গ্রামে ইহুদীবাদী ইসরাইলি উপনিবেশবাদের অংশ হিসাবে অবৈধভাবে দখলকৃত স্থানে নির্মাণ কাজের বিরুদ্ধে সাপ্তাহিক প্রতিবাদ চলাকালীন এ ঘটনা ঘটে।

দুর্নিবার প্রতিরোধ গড়ে তোলার ক্ষেত্রে গ্রামটির জনপ্রিয় সমন্বয়কারী মুরাদ শ্বেটি ডব্লিওএএএফএকে বলেছেন যে, ইহুদীবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের হানাদার সৈন্যরা শুক্রুবার গ্রামে অভিযান চালানোর সময় উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি করে ফলে প্রতিবাদকারীদের সাথে সংঘর্ষ বেধে যায়।

পরবর্তীতে ইহুদিবাদী ইসরাইলের হানাদার বাহিনী দেশপ্রেমিক ফিলিস্তিনি বিক্ষোভকারীদের লক্ষ্য করে গুলি চালিয়ে তাদের মধ্যে চারজনকে আহত করলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। তখন দেশপ্রেমিক স্বাধীনচেতা ফিলিস্তিনি বিক্ষোভকারীরা ইহুদীবাদী হানাদার বাহিনীর উপর আরো বেশি উদ্দীপনা নিয়ে বীরবিক্রমে ঝাপিয়ে পরে। পরিস্থিতি বেসামাল হয়ে যাওয়ায় এই হানাদার বাহিনী তখন টিয়ারগ্যাস ছড়িয়ে দেয় ফলে অন্যান্য বেসামরিক সাধারণ ফিলিস্তিনি লোকজন এই ইহুদীবাদী অবৈধ দখলদার রাষ্ট্র ইসরাইলের বাহিনী দ্বারা চালিত টিয়ারগ্যাসের কবলে পরে দম বন্ধ হয়ে বেহুশ হয়ে যায়।

পরবর্তীতে ঘটনাস্থলেই সংঘর্ষে আহতদের চিকিৎসা দেওয়া হয়েছে।

বিগত বছরগুলোতেও ফিলিস্তিনের কাফর কাদ্দুম গ্রামটি ছিল ইহুদীবাদী ইসরাইলি দখলদার বাহিনী এবং দেশপ্রেমিক স্বাধীনচেতা ফিলিস্তিনি নাগরিকদের মধ্যে ঘন ঘন সংঘর্ষের এক উত্তপ্ত প্রান্তর। এই গ্রামের দেশপ্রেমিক সাহসী ফিলিস্তিনিরা ময়দানে নেমে ইহুদীবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের উপনিবেশিক বন্দোবস্ত উদ্যোগের সামনাসামনি কঠোর প্রতিরোধ ও কড়া জবাব দেওয়ার ক্ষেত্রে সুবিদিত।

শেয়ার করুণ
  •