ইসলামের প্রথম ক্বিবলা বায়তুল মুকাদ্দাস (মসজিদুল আকসা) ও মুসল্লিদের উপর ইসরাঈলী সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সিলেট জেলা শাখার উদ্যোগে এক বিক্ষোভ মিছিল গতকাল ২৮ জুলাই শুক্রবার বাদ জুম্মা সিলেট নগরীর বন্দর কেন্দ্রীয় জামে মসজিদের সামন থেকে বের হয়। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিটি পয়েন্টে পথ সভায় মিলিত হয়।

মিছিল পরবর্তী পথ সভায় প্রধান অতিথি জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সিনিয়র যুগ্ম মহাসচিব, সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী বলেছেন, মুসলমানদের প্রথম কিবলা পবিত্র আল আকছা মসজিদে মুসলমানদের নামাজ আদায় করার জন্য প্রবেশ করতে দখলদার ইসরাইলীদের বাধা প্রদান এবং মুসলমানদের উপর বর্বরচিত হামলা চালিয়ে হত্যা ও আহমদ করে ইসরাইলী সরকার যে নেক্কারজনক কাজ করেছে তা নিন্দা জানানোর কোন ভাষা নেই। জনাব পাশা বলেন, অবৈধ ইসরাইলী দখলদার মুসলমানদের প্রথম কিবলা পবিত্র আল আকসা মসজিদে মুসলমানদের নামাজ আদায়ের জন্য প্রবেশ করতে না দিয়ে জাতিসংঘ কর্তৃক ঘোষিত মানবাধিকার সনদ চরম ভাবে লংঘন করছে। ইসরাইলীদের নৃশংস এই বর্বরতার বিরুদ্ধে সারা বিশে^র মুসলমানরা প্রতিবাদে স্বেচ্চার হচ্ছেন। মুসলমানদের প্রথম কিবলা পবিত্র আল আকসা মসজিদকে ইহুদীদের হাত থেকে মুক্ত করা মুসলিম উম্মাহর ঈমানী দায়িত্ব।

তিনি ফিলিস্তিনী মুসলমানদের প্রতি সহমর্মিতা এবং বিশ্ব মুসলিমদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। একই সাথে ও.আই.সি এবং জাতিসংঘের মধ্যস্ততায় দ্রুত সমস্যা সমাধানের মাধ্যমে শান্তি ফিরিয়ে আনার আহবান জানান।

সিলেট জেলা জমিয়তের সহ-সভাপতি মাওলানা খলিলুর রহমানের সভাপতিত্বে ও জেলা ছাত্র জমিয়তের সিনিয়র সহ-সভাপতি মুহাম্মদ লুৎফুর রহমানের পরিচালনায় পথ সভায় বক্তব্য রাখেন জেলা জমিয়তের সাধারণ সম্পাদক শায়খুল হাদিস মাওলানা আতাউর রহমান, জমিয়ত নেতা মাওলানা আলী নূর, মাওলানা সৈয়দ সালিম কাসেমী, সদর উপজেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা নাজিম উদ্দিন, মাওলানা সালেহ আহমদ শাহবাগী, মাওলানা এনামুল হক, হাফিজ মাসউদ আজহার, হাফিজ কবির আহমদ, হাফিজ আব্দুল করিম দিলদার, হাফিজ ফয়েজ উদ্দিন, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা নোমান সিদ্দিক, মাওলানা আবু সুফিয়ান, মাওলানা আব্দুল ওয়াদুদ বাবর, আতিকুর রহমান মাহফুজ, লুৎফুল করিম রাজ্জাক প্রমুখ।