বাবরি মসজিদ ইস্যুতে ভারতীয় সুপ্রিম কোর্টের রায়ে মুসলমানদের খুশি হওয়া উচিৎ : সালমান নদভী

নভেম্বর ৯, ২০১৯ | মুসলিম বিশ্ব ডেস্ক

ভারতের ঐতিহাসিক বাবরি মসজিদের জমি হিন্দুদের মালিকানায় দিয়ে রায় ঘোষণা করায় দেশটির সুপ্রিম কোর্টকে ধন্যবাদ দিয়েছেন মাওলানা সালমান নদভী। তিনি এ ঘটনাকে আনন্দের বলে উল্লেখ করে ভারতীয় মুসলমানদের রায় মেনে নেয়ার আহ্বান জানান।

আজ (৯ নভেম্বর) রায়ের প্রতিক্রিয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক ভিডিও বার্তায় তিনি এ আহ্বান জানান।

মাওলানা সালমান নদভী বলেন, বাবরি মসজিদ নিয়ে আজ যে রায় হয়েছে, দেশের শান্তি বিবেচনায় সে মামলার রায় মেনে নেয়া দরকার। সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে আমি মনে করি সুন্দর একটি রায় হয়েছে। আমি এমন একটি রায়ের জন্যই চেষ্টা করে আসছি একবছর আগ থেকে।  এ মামলার জন্য উভয় পক্ষ থেকে মধ্যস্থতা কমিটি করা হয়েছিলো। তাতে আমি ছিলাম। চেষ্টা করেছি এমন একটি ফায়সালার জন্য যেনো ভারতে বাবরি মসজিদ নিয়ে বহু বছর ধরে হিন্দু-মুসলিম দাঙ্গার অবসান হয়।

তিনি বলেন, আদালত বাবরি মসজিদের জমি হিন্দুদের দিয়ে দিলেও মসজিদ নির্মাণের জন্য সরকার ৫ একর জমি দেয়ার ঘোষণা দিয়েছে। আমি মনে করি একটি সুন্দর ফায়সালা হয়েছে। মুসলমানদের উচিৎ সেখানে একটি মসজিদ ও শিক্ষাকেন্দ্র গড়ে তোলা।

নিজের বিতর্কিত বক্তব্যের জন্য বারবার সমালোচিত হওয়া ভারতের আলেম বলেন, আমি ধন্যবাদ জানাই সুপ্রিম কোর্টের কর্মকর্তাদের। কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকাকেও ধন্যবাদ জানাই, যে তিনি নিরাপত্তার ব্যবস্থা করেছেন।