বিএনপির হরতাল জনগণ ঘৃণাভ‌রে প্রত্যাখ্যান ক‌রে‌ছে: নানক

ফেব্রুয়ারি ২, ২০২০ । নিজস্ব প্রতিনিধি


ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে বিএনপির ডাকা হরতাল জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে বলে দাবি করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

রবিবার (২ ফেব্রুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই দাবি করেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক।

নানক বলেন, ‘বিএনপির হরতাল জনগণ ঘৃণাভ‌রে প্রত্যাখ্যান ক‌রে‌ছে। একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পরও তাদের ফল প্রত্যাখ্যান ও হরতাল আহ্বান দেশবাসীকে হতাশ-বিক্ষুব্ধ করেছে। জনগণ নির্বাচনে বিএনপিকে যেভাবে প্রত্যাখ্যান করেছে, আজ বিএনপির হরতালও একইভাবে বর্জন করেছে। এরপরও যদি বিএনপি নেতিবাচক রাজনীতি পরিহার না করে, তাহলে তাদের দল জনগণ থেকে আরও বিচ্ছিন্ন হবে এবং প্রত্যাখ্যাত হয়ে নিশ্চিহ্ন হয়ে যাবে।’

তিনি বলেন, ‘হরতাল কালচার বাংলার জনগণ বর্জন করেছে। রাস্তাঘাটে যানবাহন সবকিছুই স্বাভাবিক। এর মাধ্যমে প্রমাণ হলো— বিএনপি যে ভুলের রাজনীতি করে, জনগণ সেই রাজনীতি প্রত্যাখ্যান করেছে। এই ভুলের রাজনীতির কারণে মানুষ ভোটকেন্দ্রে আসার প্রবণতা কমিয়ে দিয়েছে।’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম এই সদস্য বলেন, ভোট পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারায়, জনগণের রায় বর্জনের মধ্য দিয়ে বিএনপি পক্ষান্তরে গণতন্ত্রকে বর্জন করেছে। অতীতের মতো কোথাও কোনও জাল ভোট দেওয়া কিংবা কেন্দ্র দখল, ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেনি। তারপরও বিএনপি বিরোধিতার খাতিরে বিরোধিতা করে মিথ্যা অভিযোগে ফল বর্জনের নাটক করে, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপতৎপরতা চালাচ্ছে।