বিএনপি নেতাদের মধ্যে কোনো মোনাফেক আছে কিনা? প্রশ্ন গয়েশ্বরের

নভেম্বর ৮, ২০১৯ নিজস্ব প্রতিনিধি

বিএনপি নেতাদের মধ্যে কোনো মোনাফেক আছে কিনা, এমন প্রশ্ন তুলেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর মহানগর নাট্যমঞ্চে এক আলোচনা সভায় তিনি এ প্রশ্ন তুলেন। জাতীয় বিপ্লব ও সংহতি দিবস (৭ নভেম্বর) উপলক্ষে এ সভার আয়োজন করে বিএনপি।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সম্প্রতি আমাদের এক সহকর্মীর ৫ বছর জেল হল, তিনি ৭ দিনের মাথায় জামিনে বের হলেন। আর আমার নেত্রীর যখন ৫ বছর জেল হয়, তখন ২ মাসে নকলের কপি পাই না। যখন জামিন চাই, বিচারক বলেন নথি তলব, তার মানে আরও ৩ মাস। এখান থেকে বুঝতে হবে আদালত আদালতের মতো চলে না। আদালত চলে শেখ হাসিনার নির্দেশে। সুতরাং সেই আদালতের ওপর নির্ভর করে আমরা নেত্রীর মুক্তির কথা কেন ভাবব? সে কারণে বলছি, জেলে যেতে হয় যাই, খালেদা জিয়াকে মুক্ত করেই যাই। কারণ গণতন্ত্রের অপর নাম খালেদা জিয়া।

তিনি আরও বলেন, খালেদা জিয়াকে মুক্ত করার জন্য আন্দোলন করুন। দেশের মানুষ মুক্তি পাবে। নেত্রী মুক্তি পাবে। আদালত নয়, রাজপথে ফয়সালা হবে খালেদা জিয়ার। যাদের ধৈর্যের বাধ ভেঙে গেছে তারা চলে যাক, তাদের নিয়ে আমাদের সময় কাটানো দরকার নেই। কিন্তু যারা আছি তাদের মধ্যে কোনো মোনাফেকির ভাব আছে কিনা, আমরা সঠিকভাবে রাজপথে নামতে চাই কিনা- আগে দেখে আন্দোলনের ডাক দেন। খালেদা জিয়ার মুক্তি হবেই।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি ও সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

সভায় আরও বক্তব্য দেন- ব্যারিস্টার মওদুদ আহমদ, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, মহিলা দলের হেলেন জেরিন খান, শ্রমিক দলের অনোয়ার হোসেন, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের শফিউল বারী বাবু, ঢাকা মহানগর উত্তর বিএনপির মুন্সি বজলুল বাছিদ আঞ্জু প্রমুখ। উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, আহমেদ আজম খান, নিতাই রায় চৌধুরী, খায়রুল কবীর খোকন, ফজলুল হক মিলন, শিরিন সুলতানা, মোস্তাফিজুর রহমান বাবুল, আবদুস সালাম আজাদ, সেলিমুজ্জামান সেলিম প্রমুখ।

সর্বশেষ সংবাদ

নিজেদের সীমান্ত থেকে ভারতীয় সেনা হটানোর শপথ নিলেন নেপালের প্রধানমন্ত্রী

আসামিদের বাঁচাতে ধর্ষণের শিকার ছাত্রীকে বানালেন যৌনকর্মী!

১৯ নভেম্বর বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে গণমিছিল সফলের আহ্বান মুফতী ফয়জুল করীমের

উইঘুর মুসলিমদের নির্যাতনের কারণে জার্মানিতে চীনা সৈনিকদের প্রশিক্ষণ না দেয়ার আহ্বান

এবার আগ্রার নাম পরিবর্তন করে ‘অগ্রবন’ রাখছে হিন্দুত্ববাদী মোদি সরকার

ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলি বাহিনীর গুলিতে চোখ হারালেন ফিলিস্তিনি সাংবাদিক

নেত্রী শেখ হাসিনার নামে বিশ্ববিদ্যালয় হয়েছে, এতে বাঙালি গর্বিত: মোস্তাফা জব্বার

পদ্মা সেতু: মঙ্গলবার বসছে ১৬তম স্প্যান