করোনা বিষয়ে মানুষকে সচেতন করতে আমেরিকার বিলবোর্ডে মহানবী (সা.) এর হাদীসের বাণী

আমেরিকায় করোনা ভাইরাস সংক্রমণের হার দিন দিন বেড়েই চলছে। এই ভাইরাসের সংক্রমণ ও মৃত্যু ঠেকাতে হিমশিম খাচ্ছে দেশটির সরকারও। এর সংক্রমণ যেন কোনোভাবেই রোধ করা সম্ভব হচ্ছে না।

তাই আমেরিকার মানুষদের করোনাভাইরাস সম্পর্কে সচেতন করতে মহাসড়কের বিলবোর্ডেগুলোতে মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বাণী প্রচার করছে বিলবোর্ড স্থাপনকারী সংগঠন ইলিনয়স অঙ্গরাজ্যের গেইনপিস। বিলবোর্ড লেখা মহানবীর এসব বাণী ইতোমধ্যে মার্কিনিসহ বিশ্বের সকল মানুষদের নজর কেড়েছে।

একটি বিলবোর্ডে মক্কা শরীফের ছবি টাঙিয়ে বলা হয়েছে, একমাত্র মহান আল্লাহর ইবাদতের জন্য এই মক্কা শরীফ তৈরি করেছেন হযরত ইব্রাহিম (আঃ)। প্রতিবছর লাখ লাখ মানুষ একমাত্র আল্লাহর উপাসনা করতে সেখানে সমবেত হন।

ওপর আরেকটি বিলবোর্ডে মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বাণী লেখা হয়েছে যুক্তরাষ্ট্রের মহাসড়কের বিলবোর্ডেগুলোতে। সেখানে লেখা হয়েছে- মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উপদেশ দিয়েছেন ‘সংক্রামক রোগের সময়, সংক্রামিত এলাকায় প্রবেশ করো না এবং সংক্রামিত এলাকা থেকে বাইরে যেও না।’

এ ছাড়া হযরত ঈসা (আঃ) এর মা মরিয়ম (আঃ) এর সম্মানার্থে মেয়েদেরকে মাথায় হিজাব পরার ব্যাপারেও সচেনতার কথা উল্লেখ করা হয় বিলবোর্ডে।

Previous post দেশের সব স্কুল-কলেজ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে : প্রধানমন্ত্রী
Next post ২৭ এপ্রিল | গত ২৪ ঘণ্টায় দেশে ৪৯৭ জনের করোনা শনাক্ত