বিহারী ক্যাম্পে করোনা রোগী শনাক্ত ৩; ছড়িয়েছে আতঙ্ক

রাজধানীর বিহারীক্যাম্পগুলোতে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। সংশ্লিষ্টরা আশঙ্কা করছেন, গাদাগাদি করে অস্বাস্থ্যকর পরিবেশে বসবাসকারী ক্যাম্পবাসীদের মধ্যে দ্রুত ছড়িয়ে পড়তে পারে এ ভাইরাস। মোহাম্মাদপুরের বিহারীদের জেনেভা ক্যাম্প ও জহুরি মহল্লার স্টাফ কোয়ার্টার ক্যাম্পে তিন জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সোমবার (২০ এপ্রিল) সকালে জেনেভা ক্যাম্পের বি ব্লকের এক বাসিন্দার করোনার পজেটিভ রিপোর্ট আসায় পুরো ক্যাম্পে আতঙ্ক বিরাজ করছে।

এর আগে শনিবার মোহাম্মাদপুরের জহুরি মহল্লার স্টাফ কোয়ার্টার ক্যাম্পে আরেক বৃদ্ধা করোনা আক্রান্ত হয়েছেন। পরে স্টাফ কোয়ার্টার ক্যাম্পের ভবনটি পুরোপুরিভাবে লকডাউন করা হয়েছে।

জেনেভা ক্যাম্পের বাসিন্দা রাজু জানান, জেনেভা ক্যাম্পে মাত্র তিন দিনের ব্যবধানে ১১ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে দুই জনের মধ্যেই করোনার উপসর্গ ছিল। তাছাড়া যে দুইজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে তারাও অনেকের সঙ্গে অবাধে মিশেছেন।

ক্যাম্পের বাসিন্দারা জানান, ক্যাম্পের অনেকেই স্বাস্থ্য বিধি মেনে চলছেন না। যখন তখন বাইরে বের হচ্ছেন। অনেকে খাদ্য সঙ্কটে পড়েছেন। বাধ্য হয়েও রাস্তায় বের হচ্ছেন। এতে ঝুঁকি বাড়ছে বলে জানান তিনি।