মধুপুরে সড়ক অবরোধ করে ত্রাণের দাবিতে বিক্ষোভ

করোনার প্রাদুর্ভাবে সৃষ্ট দুর্যোগে সরকারি ত্রাণের দাবিতে টাঙ্গাইলের মধুপুর উপজেলায় আলোকদিয়া ইউনিয়নে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষ।

শনিবার (১৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সোয়া ২টা পর্যন্ত টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের মধুপুর উপজেলার গাংগাইর বাজারে অবরোধ করে এ বিক্ষোভ হয়। এতে ওই ইউনিয়নের বেকারকোণা এলাকার শতাধিক নারী-পুরুষ অংশ নেয়।

বিক্ষোভেকারীরা গণমাধ্যমকে জানান, করোনা থেকে বাঁচতে কাজকর্ম ছেড়ে তারা বসে আছেন। তাদের ঘরে খাবার শেষ হয়ে গেছে। তারা অভিযোগ করেন স্থানীয় জনপ্রতিনিধিরা তাদের কোনো খোঁজ রাখছেন না। তাই ক্ষুধার যন্ত্রণায় রাস্তায় নামতে বাধ্য হয়েছেন।

এদিকে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফা জহুরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিক্ষোভকারীদের শান্ত করেন। তালিকায় তাদের নাম থাকলে কেন তারা ত্রাণ পেলো না তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান। আর তালিকায় না থাকলে তালিকা করে খাদ্য সহায়তা দেওয়ারও আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আলোকদিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু সাইদ তালুকদার দুলাল বলেন, সরকারিভাবে যে ত্রাণ পেয়েছি, পর্যায়ক্রমে সবার মধ্যে বিতরণ করা হচ্ছে। এ পর্যন্ত তিন কিস্তিতে ৪৯৫ জনকে এ ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। বিক্ষোভকারীরা সবাই একসঙ্গে ত্রাণ চান, যা সম্ভব নয়। তাদের সবাইকে প্রাপ্তির ভিত্তিতে পর্যায়ক্রমে ত্রাণ সাহায্য দেওয়া হবে। কিন্তু, ট্রাকভর্তি চাল আসছে- এমন ভুয়া খবরে একটি মহলের ইন্ধনে কিছু লোক বিক্ষোভ করেছেন।