মসজিদুল আকসার প্রবেশপথে নিরাপত্তা চৌকি ও তল্লাশি গেট বসিয়ে মসজিদে আকসাকে ঘিরে রাখা এবং মুসলমানদেরকে জুমার নামাজ আদায়ে বাঁধা দেয়া, নিরীহ মুসলমানদের ওপর ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদে ইসরাইলি দখলদারদের হাত থেকে মসজিদে আকসাকে মুক্ত করার দাবীতে আগামীকাল (রোববার) ২৩ জুলাই বাদ আসর (বিকাল ৫টায়) বায়তুল মোকররম উত্তর গেইটে ইসলামী ঐক্যজোটের প্রতিবাদ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে। আজ ইসলামী ঐক্যজোটের এক জরুরী সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ বলেন, মসজিদুল আকসার প্রবেশপথে নিরাপত্তা চৌকি ও তল্লাশি গেট বসিয়ে মসজিদে আকসাকে যেভাবে ঘিরে রেখেছে এবং মুসলমানদেরকে জুমার নামাজ আদায়ে বাঁধা দেয়া, নিরীহ মুসলমানদের ওপর ইসরাইলের বর্বর হামলা বিশ্ব মুসলিম নীরব থাকতে পারে না।
বক্তারা বলেন, ফিলিস্তিন ও ফিলিস্তিনের নাগরিকদের সঙ্গে মধ্যপ্রাচ্যের বিষফোঁড়া ইসরাইল যে আচরণ করেছে, তা কেবল সব আইনের লঙ্ঘন-ই নয়, বরং যাবতীয় নীতি নৈতিকতা ও আদর্শের প্রতি অশ্রদ্ধা। কিন্তু এই অত্যাচার,নিপীড়ন আমাদের জন্য ক্ষতির বদলে লাভ বয়ে আনবে ইনশাআল্লাহ। আমরা সারা দুনিয়ার মুসলমানদেরকে আল্লাহর উপর ভরসা করে ময়দানে ঝাপিয়ে পড়ে সোচ্চার প্রতিবাদ করার আহবান জানাচ্ছি।

সভায় উপস্থিত ছিলেন, ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা যুবায়ের আহমদ, মাওলানা জসিমুদ্দীন, মাওলানা এহতেশাম সারওয়ার, যুগ্ম মহাসচিব মুফতী মোঃ তৈয়্যব হোসাইন, মাওলানা আবুল কাশেম, মাওলানা শেখ লোকমান হোসাইন, মাওলানা আহলুল্লাহ ওয়াছেল, মুফতী সাখাওয়াত হোসাইন, মাওলানা ফারুক আহমদ, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা রিয়াজতুল্লাহ প্রমুখ।