ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আন্তর্জাতিক ডেস্ক


জইশ-ই-মুহাম্মদের প্রধান মাওলানা মাসুদ আজহারকে গোপনে পাকিস্তানের কারাগার থেকে মুক্তি দেয়া হয়েছে বলে দাবি করছে ভারত।

ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইন্টেলিজেন্স ব্যুরোর দাবি, শিয়ালকোট-জম্মু ও রাজস্থান সীমান্তে বড় ধরনের হামলা চালানোর জন্য পাকিস্তান মাওলানা মাসুদ আজহারকে মুক্তি দিয়েছে।

ভারতীয় গোয়েন্দারা আরও দাবি করছেন, জইশ-ই-মুহাম্মদকে সহযোগিতা করতেই ওই দুই সীমান্তে সেনা বাড়িয়েছে পাকিস্তান।

উল্লেখ্য তিন বছর আগে ভারতের পাঠানকোট বিমানঘাঁটিতে হামলায় জড়িত সন্দেহে ভারতের চাপে ২০১৬ সালের জানুয়ারিতে জইশ-ই-মুহাম্মদের প্রধান মাওলানা মাসুদ আজহারকে আটক করে পাকিস্তান সরকার।

ভারত তখন বলেছিল, সংগঠনটির বিরুদ্ধে পাকিস্তান দৃশ্যমান ব্যবস্থা নিলেই দিল্লি ও ইসলামাবাদের শান্তি আলোচনা হতে পারে। পাকিস্তান বলেছিল, তারা শান্তি আলোচনার স্বার্থে ঘটনা তদন্তে ভারতকে সর্বাত্মক সহযোগিতা করবে। এরই ধারাবাহিকতায় জইশ-ই-মুহাম্মদের বিরুদ্ধে অভিযান চালানো হয়।

সূত্র : ইন্ডিয়া টিভি


চুক্তি বাতিল করায় আমেরিকাই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে : তালেবান

সেপ্টে ৮, ২০১৯ | ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | জারীদ বিন ফারুক


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক আমেরিকা-তালেবান শান্তি আলোচনা বাতিলের সিদ্ধান্তের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছে আফগান তালেবান।

আজ আফগান তালেবানের মুখপাত্র বলেন, মার্কিন প্রতিনিধি দলের সাথে ফলপ্রসূ আলোচনা হয়েছিল আমরা চুক্তির শেষ পর্যায়ে চলে এসেছিলাম। এই সময়ে এসে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আলোচনা স্থগিত করে চুক্তি বাতিল করে দিলেন।

তিনি বলেন, শান্তি আলোচনা বাতিলের কারণে সবচেয়ে বেশি ক্ষতি হবে আমেরিকার, এতেকরে তাদের বিশ্বাসযোগ্যতাও প্রশ্নের সম্মুখীন হবে।

তালেবান মুখপাত্রের মতে, এই যুদ্ধটি আমাদের উপর চাপিয়ে দেওয়া হয়েছে। আমরা প্রত্যাশা করি আমেরিকা যুদ্ধ শেষ করতে শান্তি পক্রিয়ায় ফিরে আসবে।

তিনি বলেন, ১৮ বছরের যুদ্ধে আমরা মার্কিনিদের এটা স্পষ্ট জানিয়ে দিয়েছে যে, আমরা আমাদের জন্মভূমির ওপর কারো দখলদারিত্ব মেনে নেবো না।