মাদকের শেষ না দেখে ক্ষান্ত হবো না: স্বরাষ্ট্রমন্ত্রী

ফেব্রুয়ারি ৬, ২০২০ । নিজস্ব প্রতিনিধি


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ইয়াবার প্রবেশদ্বার কক্সবাজারে র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। কোস্টগার্ড-বিজিবিকেও শক্তিশালী করেছি। যে পর্যন্ত এর শেষ দেখছিনা, সে পর্যন্ত ক্ষান্ত হবো না। আমাদের নতুন প্রজন্মকে ধ্বংস হতে দেবো না।

বুধবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা র‌্যাব-৭ সদর দপ্তরে আয়োজিত মাদক ধ্বংস ও মাদকবিরোধী প্রচারণা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের ইতিহাসে সবচেয়ে বড় এ কোকেইনের চালানটি ধরতে র‌্যাবের ভূমিকা ছিল অনন্য। কোকেইনের চালানটি সর্বপ্রথম র‌্যাব শনাক্ত করে। পরে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের মাধ্যমে তা আটক করা হয়।

তিনি বলেন, এ চক্রের সঙ্গে অধিকাংশকেই আমরা শনাক্ত করতে সমর্থ হয়েছি। এর মূল হোতারা প্রভাবশালী। তবুও তারা জেলে আছে। প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নির্দেশনার কারণে আমরা মাদকের বিরুদ্ধে লড়াইয়ে শক্ত অবস্থানে আছি। আমাদের মূল উদ্দেশ্য হলো প্রধানমন্ত্রীর নির্দেশগুলো বাস্তবায়ন করা।

আসাদুজ্জামান খান কামাল বলেন, মাদক একটি ভয়ংকর নেশা। যিনি একবার এ নেশায় আসক্ত হবেন তিনি আর বের হতে পারেন না। মাদক সর্বনাশা। ভবিষ্যৎ প্রজন্ম যাতে মাদকে না জড়ায় সেটি নিয়ে কাজ করছি। তারা পথ হারালে এই দেশ অন্ধকারে তলিয়ে যাবে।

তিনি বলেন, গত এক বছরে ১১০০ কোটি টাকার মাদক জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এরমধ্যে ১০০ কোটি টাকার ইয়াবা ও ১ হাজার কোটি টাকার অন্যান্য মাদক। এছাড়া ৪২ হাজার মাদক ব্যবসায়ীকে জেলে পাঠিয়েছে।