মামলার ভয় দেখিয়ে টাকা নেওয়ার অভিযোগ; এসআইয়ের বিরুদ্ধে বিক্ষোভ

ফেব্রুয়ারি ১১, ২০২০ । নিজস্ব প্রতিনিধি



মাদক মামলার ভয় দেখিয়ে অটোরিকশা চালক সুজনের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ পাওয়া গেছে গাজীপুরের শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম-২ এর বিরুদ্ধে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) এ ঘটনায় শ্রীপুর পৌরসভার কেওয়া বাজার গ্রামের বাসিন্দারা তার বিচার দাবিতে বিক্ষোভ করেছেন।

সুজনের স্ত্রী হাসনা বেগম জানান, এসআই রফিকুল ইসলাম কয়েকদিন আগে তাদের বাড়িতে জোর করে প্রবেশ করতেন। ঘরে মাদক থাকার কথা বলে মালামাল তছনছ করে। কিছু না পেয়ে মিথ্যা মামলার ভয় দেখিয়ে ১২ হাজার টাকা নিয়ে যান।

এলাকাবাসী জানায়, রবিবার (৯ ফেব্রুয়ারি) রাতে ওই এসআই এক দল পুলিশ ও তার সোর্স নিয়ে মাদক থাকার কথা বলে সুজনের ঘরে অভিযান চালায়। মাদক না পেয়ে মামলার ভয় দেখিয়ে টাকা দাবি করেন এবং সুজনকে আটক করে নিয়ে যায়। এসময় এলাকাবাসীর সঙ্গে পুলিশের হাতাহাতি হয়। এক পর্যায়ে পুলিশ সুজনের স্ত্রী হাসনাকে বন্দুক দিয়া আঘাত করলে সে আহত হয়। পরে সুজন, তার ভাই সুমন, মা হামিদা খাতুন ও সাইফুল ইসলামের কাছ থেকে ২০ পিস ইয়াবা জব্দ দেখিয়ে তাদের নামে মিথ্যা মাদক মামলা করে। সুজন বর্তমানে জেল হাজতে থাকলেও বাকিরা পুলিশের ভয়ে এলাকা ছাড়া রয়েছে।

এলাকাবাসীর আরও জানায়, কয়েকদিন আগে এসআই এলাকার প্রতিবন্ধী আসাদুল্লাহকে মারধর করে তার ছেলে ফরিদকে মাদক মামলার আসামি করার ভয় দেখিয়ে নগদ ২৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে।

সাইফুল ইসলামের মা শাহনাজ বেগম বলেন, এসআই রফিকুল ইসলাম আমার ছেলের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। রফিক দারোগার অত্যাচারে আমরা অতিষ্ঠ হয়ে পড়েছি। তার বিচার চাই।