মালয়েশিয়ায় দাওয়াতে তাবলীগের ১৬ হাজার মুসল্লির করোনা পরীক্ষার অনুরোধ

বিশ্বব্যাপী দাওয়াতে তাবলীগের মাধ্যমে ইসলামের বাণী ছড়িয়ে দেওয়া হয়। সারা পৃথিবীর ন্যায় মালয়েশিয়ায়ও এভাবে ইসলামের বাণী ছড়িয়ে দিচ্ছে তাবলীগেরে সাথীরা। আর তা করতে গিয়ে বেকায়দায় পড়েছেন দেশটির দাওয়াতে তাবলীগের ১৬ হাজার মুসল্লি।

জানা গেছে, মালয়েশিয়ার শ্রী পিতালিং এলাকার একটি মসজিদে থেকে ইসলামের বাণী ছড়িয়ে দিচ্ছিলেন কয়েকজন তাবলীগের সাথী। সেখানে উপস্থিত সবাইকে এখন করোনাভাইরাস পরীক্ষা করতে বলা হয়েছে।

সেখানকার তাবলীগের নেতৃস্থানীয় ব্যক্তি মানসুর ইসমাইল। এক ভিডিওবার্তায় তিনি জানিয়েছেন, সেখানকার মসজিদে বয়ান শুনতে আসা প্রত্যেকেরই সচেতন হওয়া দরকার। সবারই করোনাভাইরাস পরীক্ষা করা উচিত বলেও তিনি মনে করেন।

রবিবার (১৫ মার্চ) নতুনভাবে ১৯০ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার জেরে এ ধরনের সিদ্ধান্ত নেন তাবলীগের শীর্ষ মুরব্বিরা। নতুনভাবে আক্রান্ত হওয়ার হার বেশ উদ্বেগ বাড়িয়ে দিয়েছে। দক্ষিণ-পূর্ব এশিয়ার মধ্যে দেশটির পরিণতি ভয়াবহ হতে পারে বলেও মনে করছেন অনেকেই।

তাবলীগের মুরব্বিরা বলছেন, গত ২৮ ফেব্রুয়ারি এবং ৩ মার্চ যারা দাওয়াতে তাবলীগে উপস্থিত থেকেছেন, তারা দ্রুত নিকটস্থ স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে করোনা পরীক্ষা করান। দেশব্যাপী মহামারী ছড়িয়ে পড়ার আগেই সবাইকে সতর্ক হতেও বলছেন তারা।

Leave a Reply