মোহনগঞ্জে আলহেরা পাঠাগারের উদ্যোগে বইপড়া উৎসব অনুষ্ঠিত

আগস্ট ১৪, ২০১৯

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | সোহেল আহম্মেদ


বর্তমান প্রজন্মকে বইপড়ার প্রতি উৎসাহ প্রদানের লক্ষ্যে নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলায় আলহেরা পাঠাগারের উদ্যোগে ‘যে নিজেকে জানে সে তার রবকে জানে’ এই স্লোগানকে সামনে নিয়ে ৩য় বইপড়া উৎসব অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (১৪ আগস্ট) বেলা ১১ টায় উপজেলার সমাজ সহিলদেও ইউনিয়নের রামজীবন পুর গ্রামের হিফজুল কুরআন মাদরাসা মিলনায়তনে এ বইপড়া উৎসব অনুষ্ঠিত হয়।

এ বইপড়া উৎসবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক ছাত্রছাত্রী, পাঠাগারের নিয়মিত পাঠকবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলহেরা পাঠাগারের প্রতিষ্ঠাতা ও কে.বি.কে হাই স্কুলের প্রাক্তন ধর্মীয় শিক্ষক মাওলানা মো. ফজলুর রহমানের সভাপতিত্বে এবং বিশিষ্ট কবি ও শিক্ষাবিদ মাসুৃম মুনাওয়ারের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট অনুবাদক ও লেখক, দৈনিক অধিকার পত্রিকার সাব ইডিটর সৈয়দ মিজানুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সৈয়দা মমতাজ টুকু, টিভি বিতার্কিক ও নটরডেম কলেজের শিক্ষার্থী সৈয়দ ফারদিন আহমেদ, স্কুল শিক্ষক মো. আলমগীর জলিল, সাংবাদিক সোহেল আহম্মেদ, বিশিষ্ট দলিল লেখক মো. আজহারুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মোশাহিদ আহমদ। পরে অতিথিবৃন্দ বইপড়ার প্রয়োজনীয়তা ও গুরুত্ব সম্পর্কে বক্তব্য প্রদান করেন এবং ছাত্রছাত্রীদের বই পড়ার প্রতি উৎসাহিত করেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে উপস্থিত ছাত্রছাত্রীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং এতে বিজয়ীদের পুরষ্কৃত করা হয়। সবশেষে সভাপতির সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।