কুলাউড়ায় ২ পুলিশ সদস্যসহ আরও ৪ জনের করোনা শনাক্ত

মৌলভীবাজারের কুলাউড়ায় নতুন আরও ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে দুই জন পুলিশ সদস্য এবং দুইজন একই পরিবারের সদস্য। এ নিয়ে উপজেলায় ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হলেন, যা জেলার মধ্যে সর্বোচ্চ।

সোমবার (২৭ এপ্রিল) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল হক তথ্যটি নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন , রোববার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত পিসিআর ল্যাবে ১৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৮ জনের করোনা পজিটিভ আসে। যাদের মধ্যে ৬ জনই মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।

তিনি জানান, কুলাউড়ায় ২২ এপ্রিল প্রথম দুইজন করোনা রোগী শনাক্ত হয়। এদের মধ্যে একজন কুলাউড়া থানায় কর্মরত এক পুলিশ সদস্য ও আরেকজন উপজেলার কাদিপুর ইউনিয়নের ৬০ বছর বয়সী এক নারী ছিলেন।

তিনি আরও জানান, করোনা শনাক্ত হওয়ার পর কুলাউড়া থানার ১৭ জন পুলিশ সদস্যকে এবং ওই নারীর পরিবারের ৬ সদস্যকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। পরে কোয়ারেন্টাইনে থাকা সবার রক্তের নমুনা সংগ্রহ করে সিলেটে ল্যাবে পাঠায় উপজেলা স্বাস্থ্য বিভাগ। পুলিশ সদস্যের মধ্যে ২ জন পুলিশ কনস্টেবলের করোনা পজিটিভ ধরা পরে। অন্যদিকে আক্রান্ত ওই নারীর পরিবারের দুই সদস্যর করোনা শনাক্ত হয়।

কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী বলেন, নতুন করে করোনা পজেটিভ আসা ৪ জনের মধ্যে ২ পুলিশ সদস্যকে সিলেট বিভাগীয় পুলিশ হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া কাদিপুরে আক্রান্তদেরকে নিজ বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি জানান, আক্রান্তদের কারও এখনও কোনো করোনা উপসর্গ দেখা যায়নি।