ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় যমুনা নদীতে অর্ধশতাধিক যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে মারা গেছে দুজন, নিখোঁজ রয়েছে আরো তিনজন।

আজ মঙ্গলবার (১৩ আগস্ট) সারিয়াকান্দির চর পাকুড়িয়ার কুড়িপাড়া এলাকায় বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

এলাকাবাসীর সহযোগিতায় ফায়ার সার্ভিসের সদস্যরা দুই নারীর মরদেহ উদ্ধার করেছে। তাঁরা হলেন সারিয়াকান্দির মানিকদাইড় গ্রামের মনছের আলীর স্ত্রী আমেনা বেগম (৫৫) ও জামালপুরের মাদারগঞ্জ উপজেলার কয়লাকান্দি গ্রামের ইউছুব আলীর স্ত্রী জহুরা বেগম (৩০)। তাঁদের মরদেহ উদ্ধার করে সারিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

নৌকাডুবির পর সাঁতরে উদ্ধার হওয়া যাত্রীরা জানান, ৫০ জনের বেশি যাত্রী নিয়ে একটি নৌকা মানিকদাইড় চর থেকে সারিয়াকান্দির কালিতলা ঘাটের উদ্দেশে রওনা দেয়। অতিরিক্ত যাত্রীর কারণে মাঝ নদীতে নৌকাটির তলা ফেটে যায়। এতে নৌকায় পানি উঠলে চর পাকুড়িয়ার কুড়িপাড়া এলাকায় যমুনা নদীতে নৌকাটি ডুবে যায়।

যাত্রীদের অনেকেই সাঁতরিয়ে তীরে উঠতে পারলেও পাঁচজন যাত্রী নিখোঁজ হয়। খবর পেয়ে সারিয়াকান্দি থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় লোকজনের সহায়তায় নদীর ভাটি থেকে দুই নারীর মরদেহ উদ্ধার করেন।

সারিয়াকান্দি থানার উপপরিদর্শক (এসআই) সুব্রত কুমার ঘোষ জানান, নিখোঁজ তিনজনের সন্ধানে ফায়ার সার্ভিসের ডুবুরি ও স্থানীয় লোকজন যমুনা নদীর ভাটিতে তল্লাশি চালিয়ে যাচ্ছে। উদ্ধার হওয়া দুই নারীর লাশ তাঁদের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।