রমযানের শিক্ষা নিয়ে দুর্নীতিমুক্ত রাষ্ট্র গঠনে কাজ করতে হবে : চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী রেজাউল করীম পীর মাহে রমযানের শিক্ষা নিয়ে গোনাহমুক্ত জীবন যাপনের জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, মাহে রমযান আত্মশুদ্ধি অর্জনের মাস, গোনাহমুক্ত জীবন গঠনের মাস। এ মাস থেকে শিক্ষা নিয়ে সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত সমাজ গঠনে কাজ করতে হবে। মানুষের মধ্যে তাকওয়া বা আল্লাহর ভয় না থাকায় মানুষ মহামারী ও দুর্যোগের মধ্যেও মানুষর মুখের আহার কেড়ে নিতে দ্বিধা করে না। চুরি-ডাকাতি, খুন, র্ধষণ করতেও একটুকু চিন্তা করে না। তাই দুর্নীতিমুক্ত সমাজ গঠন করতে সকলকে কাজ করতে হবে।

আজ সোমবার এক অডিও বার্তায় চরমোনাই পীর এসব কথা বলেন।

চরমোনাই পীর বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ফলে জনজীবন বিপর্যস্ত। বিশ্বের শক্তিগুলো এখন নিরুপায় হয়ে বসে আছে। সামান্য একটি ভাইরাস যা খলি চোখে দেখা যায় না, সেই অদৃশ্য ভাইরাসে পুরো বিশ্ব ধমকে গেছে। এতে বুঝা যায় যে, আল্লাহ পাক আছেন। কাজেই সকল প্রকার পাপাচার ছেড়ে তওবা ও ইস্তেগফার করতে হবে। ভবিষ্যতে গোনাহমুক্ত জীবন-যাপনের জন্য আল্লাহর কাছে তওবা করতে হবে।

চরমোনাই পীর আরো বলেন, সেইসাথে স্বাস্থ্য বিধি মেনে চলাও জরুরী। কাজেই অনর্থক ঘোরাফেরা না করে ঘরেই অবস্থান করুন এবং ইবাদতে সময় অতিবাহিত করুন।

Previous post গণপরিবহন বন্ধ ১৬ মে পর্যন্ত
Next post জনপ্রতি সর্বনিম্ন ফিতরা ৭০ টাকা