রাজধানীতে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ইফতারসামগ্রী বিতরণ

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বর এলাকায় দুস্থ, দরিদ্র ও ছিন্নমূল মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে।

বুধবার (২৯ এপ্রিল) এর কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলামের নেতৃত্বে এ ইফতারসামগ্রী বিতরণ করা হয়। ইফতার বিতরণ শেষে এম. হাছিবুল ইসলাম সারা দেশে ইউনিয়ন-ওয়ার্ডভিত্তিক ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি ঘোষণা করেন।

করোনাভাইরাসের প্রভাবে সৃষ্ট বৈশ্বিক বিপর্যয়ে সংক্রমন রোধে বিশ্বের অন্যান্য দেশগুলোর মতো বাংলাদেশেও লকডাউন দীর্ঘ থেকে দীর্ঘায়িত হচ্ছে। এতে সকল ধরণের অর্থনৈতিক কার্যক্রমেও সৃষ্টি হয়েছে অচলাবস্থা। কাজের অভাবে নিম্ন আয়ের মানুষের পক্ষে নিত্যপ্রয়োজন মেটানো দুঃসাধ্য হয়ে পড়েছে। সরকারী বিভিন্ন প্রকল্পের খাদ্য সহযোগিতার পরিমাণ অভাবী মানুষের সংখ্যার তুলনায় অপ্রতুল। তারপরও যা বরাদ্ধ হচ্ছে, একশ্রেণির লুটেরা তা গ্রাস করে নিচ্ছে। তাই দেশের প্রতি দায়বদ্ধ ছাত্র সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বিপর্যয়ের শুরু থেকেই ত্রাণ ও সুরক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে কম সামর্থবান মানুষদের সবসময় পাশে থেকেছে। এরই ধারাবাহিকতায় এ ইফতারসামগ্রী বিতরণ করা হয়।

এসময় সংগঠনের কেন্দ্রীয় পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক এম এম শোয়াইব, স্কুল বিষয়ক সম্পাদক ও ঢাবি সভাপতি মাহমুদুল হাসান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ও ঢাকা মহানগর দক্ষিণের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।