মালয়েশিয়ায় বাংলাদেশী প্রবাসীর খাদ্য সহায়তা; ভূয়সী প্রশংসা মালেশিয়ান পুলিশের

মালয়েশিয়ায় টানা আট সপ্তাহের লকডাউনে প্রবাসী বাংলাদেশীদের পাশাপাশি খাদ্য সঙ্কটে পড়েছে স্থানীয়রাও। এ সঙ্কট মোকাবেলায় এগিয়ে এসেছে সরকারি ও বেসরকারী নানা প্রতিষ্ঠান। এরই অংশ হিসাবে স্থানীয়দের মাঝে খাদ্য সহায়তা দিয়ে বাংলাদেশের সুনাম অর্জন করেছেন কুমিল্লা প্রবাসী বিশিষ্ট ব্যবাসায়ী, বিএম এন্ড সন্স গ্রুপের স্বত্ত্বাধীকারি হাজী হামিদ জাকারিয়া।

শনিবার (০২ মে) ডাং ওয়াঙ্গী পুলিশ স্টেশনের কর্মকর্তা, কর্মচারী, তাদের পরিবার, রেলা ও একাধিক এনজিও’কে খাদ্য সহায়তা দেন বিএম এন্ড সন্স এর কর্ণধার হাজী জাকারিয়া।

রাজধানী কুয়ালাালামপুরের ডাং ওয়াঙ্গী পুলিশের শতাধিক কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবারের জন্য খাদ্য সহায়তা গ্রহণ করেন পুলিশ স্টেশনের গোয়েন্দা বিভাগ প্রধান। এসময় বিএম গ্রুপ ও বাংলাদেশিদের ভূয়সী প্রশংসা করেন তিনি। দুঃসময়ে পাশে দাঁড়ানোয় ধন্যবাদ জানান হাজী জাকারিয়াকে। পরে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয় এনজিও গারাকান ও এনজিও আহলে সুন্নাত ওয়াল জামাআত মালয়েশিয়ার কার্যালয়ে।

এ প্রসঙ্গে হাজী জাকারিয়া বলেন, বিএম গ্রুপ লকডাউনের মধ্যে সমস্যায় থাকা প্রবাসী বাংলাদেশীদের জন্য নিয়মিত সহযোগীতা করে আসছে। এরই ধারাবাহিকতায় স্থানীয়দের মাঝেও কিছু সহযোগীতা করা হলো। এ সহযোগীতা শুধু বাংলাদেশী কিংবা মালয়েশিয়ান নয় মালয়েশিয়ায় বসবাসকারী সকল অসহায় মানুষের জন্য অব্যহত থাকবে বলে জানান তিনি।