রামু কাউয়ারখোপের অসহায় মানুষের পাশে দাঁড়ালো ‘সখা-০৯’

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মাহবুবুুল মান্নান


করোনাভাইরাস জনিত সঙ্কটে অসহায় দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে রামু কাউয়ারখোপ হাকিম রকিমা উচ্চ বিদ্যালয়ের ২০০৯ সালের এস,এস,সি ব্যাচ নিয়ে গঠিত সংগঠন “সখা-০৯”।

সম্প্রতি এ সংগঠনের পক্ষ থেকে এলাকার ১০০ টি হতদরিদ্র ও খেটে খাওয়া পরিবারকে পবিত্র রমজান উপলক্ষ্যে খাদ্যসামগ্রী প্রদান করা হয়েছে।

নিজেদের সাধ্যের অনুকুলে মানবিক সহায়তার হাত প্রসারিত করতে পারায় সংগঠনের সদস্যরা আল্লাহর শোকরিয়া আদায় করেন এবং আগামীতেও এ রকম তৎপরতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন।

সখা০৯- এর পক্ষ দায়িত্বশীল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমবিএ’র কৃতি শিক্ষার্থী মোঃ ইরফান বলেন, বিশ্বব্যাপী করোনা নামক ভাইরাসের আতঙ্ক সর্বত্র বিরাজ করেছে। এমতাবস্থায় সাধারণ মানুষের খাদ্যের যোগান দেওয়া খুবই কষ্টসাধ্য ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। গোটা পৃথিবী থমকে যাওয়ার কারণে পবিত্র রমজান মাসেও খাদ্য-দ্রব্যের দাম স্বাভাবিক না হওয়ায় সাধারণ মানুষ দুঃখ দুর্দশায় দিনাতিপাত করছে।নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর ক্রয়ক্ষমতা সাধারণ মানুষের নাগালের বাইরে। এই দুর্বিষহ অবস্থায় মানবিক দৃষ্টিকোণ থেকে সাধারণ অসহায় মানুষদের প্রতি সহযোগিতার হাত প্রসারিত করা আমাদের সকলের একান্ত কর্তব্য।হউক একক ব্যক্তি বা সামাজিক সংগঠনের পক্ষ থেকে। স্ব স্ব সামর্থ অনুযায়ী পার্শ্ববর্তী হতদরিদ্র ও খেটে খাওয়া মানুষদের ক্ষুধা নিবারণে মানবিকতার হাত বাড়িয়ে দিতে হবে।সেই সাথে করোনাভাইরাসের করাল গ্রাস থেকে সুরক্ষা পেতে প্রত্যন্ত অঞ্চলের জনসাধারণের মাঝে সচেতনতাও সৃষ্টি করতে হবে। মেনে চলতে হবে ধর্মীয় অনুশাসন।