লালখান বাজার মাদরাসায় ছয় দিনব্যাপী ‘কিতাব ও সুন্নাহ’ মেলা শেষ হচ্ছে আজ

সেপ্টেম্বর ১১, ২০১৯

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মাহবু্ুবুল মান্নান


মুহাররম মাস উপলক্ষে চট্টলার ঐতিহ্যবাহী ধর্মিয় বিদ্যাপীঠ জামেয়া লালখান বাজার মাদরাসার উদ্যোগে ছয় দিনব্যাপী ‘কিতাব ও সুন্নাহ’ মেলা আজ বুধবার(১১সেপ্টেম্বর) শেষ হচ্ছে।

মেলাটি গত শুক্রবার (৬ সেপ্টেম্বর) উদ্বোধন করা হয়। মেলাটি উদ্বোধন করেন চট্টগ্রাম ওমরগনি এম ই এস কলেজের সাবেক অধ্যাপক ও বিভাগীয় প্রধান বিশিষ্ট লেখক,গবেষক ও শিক্ষাবিদ ডক্টর আফম খালিদ হোসেন।

গতকা মঙলবার(১০অক্টোবর)সকালে মেলায় দেখা যায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে দর্শনার্থী ও পাঠকগণের ভরপুর
উপস্থিতি মেলা প্রাঙ্গনে প্রাণবন্ত পরিবেশ লক্ষ্য করা গেছে।

মেলায় চট্টগ্রাম ও ঢাকা থেকে যেসব প্রকাশনা সংস্থা স্টলগুলো এসেছে তা হচ্ছে সংকল্প প্রকাশন, আয়াত স্টোর, গুরাবা, নাবিক, কাফেলা, সওদাবাড়ি, বাংলাদেশ কো অপারেটিভ বুক সোসাইটি, এবিসি পুস্তকালয়, আলাদ্বীন,
মীনাবুকস,সমকালীন,প্রকাশন, সিয়াম পাবলিকেশন, রুহামা
পাবলিকেশন, সোজলার পাবলিকেশন, মাকতাবাতুল বায়ান, শিশু কানন, একাডেমি অফ কুরআন স্টাডিজ, রিমঝিম প্রকাশনি ও মুসলিম ভিলেজ ইত্যাদি।

সংকল্প প্রকাশনের প্রোপ্রাইটর মনির হোসাইন মল্লিক ইনসাফকে জানিয়েছেন, লালখান বাজার মাদরাসায় প্রথমবার আয়োজন হওয়ায় দর্শক সমাগম মুটামুটি । তবে আগামীতে আরো ভালো দর্শক সমাগম হবে বলে তিনি আশাবাদী।

‘কিতাব ও সুন্নাহ’মেলার তত্ত্বাবধান লালখান বাজার মাদরাসার সহকারী মুহতামিম মুফতী হারুন ইজহার জানান, ‘কিতাব ও সুন্নাহ’ মেলায় দর্শক ও পাঠকদের উপস্থিতিতে মেলা প্রাঙ্গণ মুখরিত।আগামীতে আরো বড় আকারে হবে।তিনি বলেন জাহেলী ও অপসংস্কৃতির মোকাবেলায় এই মেলা কার্যকরী ভূমিকা পালন করতে সক্ষম হবে।

মেলাতে কিতাব ক্রয় করতে আসা মাওলানা মুহাম্মাদ এহছান জানিয়েছেন,মেলাতে এসে অনেক ভালো লেগেছে। এখানে অনেক গুরুত্বপূর্ণ গুরুত্বপূর্ণ বিভিন্ন কিতাব বিক্রি হচ্ছে আমি ৫/৬টা বই ক্রয় করেছি।এই মেলা সাংস্কৃতিক অঙ্গনে বিপ্লব ঘটাতে সক্ষম হবে বলে তিনি আশাবাদী।

উল্লেখ্য,কিতাব ও সুন্নাহ মেলায় মেয়েরা সহ সকল শ্রেণীর মানুষের জন্য উন্মুক্ত রাখা হয়েছে।