লালমনিরহাটে ত্রাণের দাবিতে বিক্ষোভ

লালমনিরহাট জেলা শহরের আদর্শ কলোনির কর্মহীন মানুষেরা ত্রাণ সহায়তার দাবিতে বিক্ষোভ করেছেন।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের অধিবাসীরা ত্রাণের দাবিতে এই বিক্ষোভ করেন।

এ পর্যন্ত তারা কোনও ধরনের সরকারি অথবা বেসরকারি ত্রান ও খাদ্য সহায়তা পাননি বলে অভিযোগ করে এই বিক্ষোভ করেন। এসময় শতাধিক কর্মহীন মানুষ লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে অবস্থান নেন। পুলিশ বিক্ষোভকারীদের ঘরে ফেরানোর চেষ্ঠা করলে তারা আরও বিক্ষুদ্ধ হয়ে ওঠেন।

পরিস্থিতি সামাল দিতে সহকারি কমিশনার শহিদুল ইসলাম সোহাগ ঘটনাস্থলে এসে বিক্ষুদ্ধ কর্মহীন শ্রমজীবি মানুষদের নিত্য প্রয়োজনীয় ত্রাণ দেওয়ার আশ্বাস দিলে তারা ঘরে ফিরে যান।

এ বিষয়ে কাউন্সিলর মুকুল মিয়া বলেন, বালাটারী আদর্শ কলোনীতে ৪ শত ৫৫টি পরিবার রয়েছে। তারা সকলেই দিনমজুর। এসব লোকের মধ্যে আমি মাত্র ৪০টি পরিবারকে তিনি ত্রাণ সহযোগিতা দিতে পেরেছি। তাই তারা বিক্ষোভ করেছে।

তিনি আরও বলেন, পৌরসভার ১নং ওয়ার্ডটি অনেক বড়। এখানে দুটি কলোনি রয়েছে। কলোনি ছাড়াও অনেক দিনমজুর ও কর্মহীন মানুষ রয়েছে। তবে আমি স্লিপ পেয়েছি মাত্র ১৮৯টি। বরাদ্দ না থাকলে আমার কিইবা করার আছে।

এ বিষয়ে জেলা প্রশাসক আবু জাফর বলেন, যদি কেউ ত্রাণ না পেয়ে থাকে। যোগ্য লোক দেখে আমরা তাকে ত্রাণ দিবো। আমাদের কাছে পর্যাপ্ত পরিমাণে ত্রাণ রয়েছে। আমরা সকল ইউপি মেম্বার, ইউপি চেয়ারম্যান, পৌরসভার মেয়র ও পৌর কাউন্সিলরদের বলেছি তালিকা করার জন্য। তালিকা পেলেই ত্রাণ সহায়তা দেওয়া হবে।