লালমনিরহাটে ব্যবসায়ীর গোডাউন থেকে ১২০ বস্তা চাল জব্দ; আটক ১

লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলা সিন্দুর্না হাটখোলা বাজার থেকে ১০ টাকা কেজি মূল্যের ১২০ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় একজনকে আটক করা হয়।

সোমবার (২০ এপ্রিল) ভোর ৪টার দিকে ওই চাল উদ্ধার করা হয়েছে বলে হাতীবান্ধা থানা পুলিশ নিশ্চিত করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার ভোর রাতে উপজেলার সিন্দুর্না হাটখোলা বাজারের চাল ব্যবসায়ী আব্দুস সোবাহানের গোডাউনের সামনে একটি ট্রলি এসে দাঁড়ায়। এতে স্থানীয় মানুষের সন্দেহ দেখা দিলে তারা গোডাউনটি ঘিরে রেখে হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসারকে খবর দেন। খবর পেয়ে ইউএনও হাতীবান্ধা থানা পুলিশকে সাথে নিয়ে গোডাউনের তালা ভেঙে ১২০ বস্তা চাল উদ্ধার করে। এঘটনায় দুখু মিয়া নামের ট্রলি চালককে গ্রেফতার করেছে পুলিশ। তবে গোডাউন মালিককে আটক করতে পারেনি পুলিশ। জব্দ চালের বিষয়ে হাতীবান্ধা থানার ওসি সেগুলোকে ১০ টাকা কেজি মূল্যের উল্লেখ করলেও স্থানীয়দের দাবি সেগুলো ত্রাণের চাল।

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজির হোসেন বলেন, সিন্দুর্না হাটখোলা বাজারের আব্দুস সোবাহানের গোডাউন থেকে ২৫ কেজি ওজনের ১২০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। এ সময় ট্রলির চালককেও গ্রেফতার করা হয়েছে। এঘটনায় একটি মামলা দায়ের হয়েছে।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মাদ সামিউল আমিন চাল উদ্ধারের ঘটনা সত্যতা নিশ্চিত করে বলেন, জড়িতদের কাউকে ছাড় দেওয়া হবে না।

লালমনিরহাট জেলা প্রশাসক মুহাম্মাদ আবু জাফর বলেন, সোমবার ভোর ৪টার দিকে ১২০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। যারাই জড়িত থাকুক না কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।