শত্রু ও মিত্রের বিপক্ষে জেতার অনুভূতি এক নয়: ওবায়দুল কাদের

মার্চ ৬, ২০১৬

ওবায়দুল কাদেরসড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজকের এশিয়া কাপ ফাইনাল খেলা প্রসঙ্গে বলেছেন, শত্রুর বিপক্ষে জেতা আর মিত্রপক্ষের বিপক্ষে জেতার অনুভূতি এক রকম নয়।

রবিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ উপলক্ষে আওয়ামী লীগের জনসভা সফল করতে ঢাকা মহানগর আওয়ামী লীগের যৌথসভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আর্জেন্টিনার ইংল্যান্ডের বিপক্ষে জয়ের যে আনন্দ, তাদের কাছে বিশ্ব জয়েও সেই আনন্দ নেই। তেমনি একাত্তরের শত্রুপক্ষের বিপক্ষে জেতা আর মিত্রপক্ষ ভারতের বিপক্ষে জেতার অনুভুতি এক হবে না। পাকিস্তানের সঙ্গে জেতাটা ছিল মর্যাদার লড়াই। মিত্রদের সঙ্গেও জিততে হবে। বিশ্বের যেকোনো ক্রিকেট শক্তিকে পরাজিত করার সক্ষমতা বাংলাদেশের আছে।

তিনি বলেন, ‘তারপরেও বলব, হারি জিতি নাহি লাজ। ভারতও দুর্বল দল নয়, আমরাও শক্তিশালী। দেখি কী হয়! পরাজয় হলে যেন সোহরাওয়ার্দী উদ্যানে উপস্থিতিতে যেন ভাটা না পড়ে!’

ঢাকা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি কামাল মজুমদারের সভাপতিত্বে যৌথসভায় আরো বক্তব্য রাখেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক প্রমুখ।