শারীরিক দিক বিবেচনায় কাতার সফর বাতিল করলেন আল্লামা বাবুনগরী

ফেব্রুয়ারি ৬, ২০২০ । জুনাইদ আহমাদ



অসুস্থতার কারণে শারীরিক দিক বিবেচনায় কাতার সফর বাতিল করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার সহযোগী মহাপরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

কাতার ইউনিভার্সিটির একটি বিশেষ প্রোগ্রাম,ডক্টর শায়েখ ইউসূফ আল কারযাভীর সাথে বৈঠক, আন্তর্জাতিক সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল আল-জাজিরার পক্ষ থেকে সাক্ষাৎকার গ্রহণসহ সফরে একাধিক গুরুত্বপূর্ণ প্রোগ্রাম ছিলো আল্লামা জুনায়েদ বাবুনগরীর। এবং যাবতীয় প্রস্তুতিও সম্পন্ন করেছিল প্রবাসী আলেমদের কাতার ভিত্তিক সংগঠন মজলিসে ইত্তেহাদুল মুসলিমীন।

মজলিসে ইত্তেহাদুল মুসলিমীন সহ শুভাকাঙ্খীদের বিশেষ আমন্ত্রণে ৫ ই ফেব্রুয়ারি কাতার সফরের কথা ছিলো আল্লামা জুনায়েদ বাবুনগরীর। শারিরিক দিক বিবেচনায় তিনি এ সফর বাতিল করেছেন বলে জানা যায়।

এ বিষয়ে যোগাযোগ করা হলে আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, ‘মজলিসে ইত্তেহাদুল মুসলিমীন, কাতারে অবস্থানরত ছাত্র ও শুভাকাঙ্খীদের আন্তরিক মুহাব্বপূর্ণ বিশেষ আমন্ত্রণে সংক্ষিপ্ত সফরে আমার কাতার যাবার কথা ছিলো। অসুস্থতার কারণে শারীরিক দিক বিবেচনায় আপাতত কাতার সফর বাতিল করেছি। এজন্য আয়োজকবৃন্দসহ সকল শুভাকাঙ্খী ও ভক্তদের নিকট আমি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।’

তিনি  আরো বলেন, সফর বাতিল একান্তই আমার ব্যক্তিগত সিদ্ধান্ত। এতে হাটহাজারী মাদরাসার সহকারী শিক্ষা পরিচালক মাওলানা আনাস মাদানী বা অন্য কারো হাত বা দখল নেই। এ ব্যাপারে কারো উপর কোনো ধরনের বদগুমানি করা ঠিক হবে না।’