ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


শায়খুল হাদীস আল্লামা যাকারিয়া কান্ধলভী রহ.এর সুযোগ্য পুত্র, বিশিষ্ট বুযুর্গ মাওলানা তালহা কান্ধলভীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

আজ মঙ্গলবার (১৩ আগস্ট) সংবাদ মাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় আল্লামা বাবুনগরী বলেন,আমার শায়খুল ইজাজাহ শায়খুল হাদীস আল্লামা যাকারিয়া রহ.এর সাহেবযাদা মাওলানা তালহা কান্ধলভী রহ এর ইন্তেকালে বিশ্ববাসী একজন বুযুর্গ ব্যক্তি ও নিবেদিতপ্রাণ দ্বীনের খাদেমকে হারাল৷ প্রখ্যাত এ বুজুর্গের ইন্তেকালে ইসলাম ও ইলমী অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা কভু পূরণ হবার নয়। ইতিহাস তার অমর কীর্তি চিরকাল স্মরণ রাখবে।

স্মৃতিচারণ করে আল্লামা বাবুনগরী বলেন,ভারত সফরে সাহানরাপুরে মাওলানা তালহা কান্ধলভী রহ এর সাথে আমার সাক্ষাৎ হয়েছে তখন তিনি আমাকে তার সোহবতে কিছু দিন থাকতে বললেও বিভিন্ন ঝামেলার কারনে থাকতে পারিনি যার জন্য এখন আমি অনুতপ্ত। আবার ২০১১ সনে হজ্জের সফরেও মদিনা শরীফের মসজিদে তার সাথে আমার সাক্ষাৎ হয়, তখন সেখানে হযরত আল্লামা আব্দুল হাফিজ মক্কী (রহ.)এর সাথে ও সাক্ষাৎ হয়েছিল।

সেই সফর সমূহে মরহুমেকে কাছ থেকে সরল প্রভৃতির মানুষ হিসেবে দেখতে পেয়েছি৷ স্বল্প সময়ের সাক্ষাতে আমি তার কথা-বার্তা ও আন্তরিকতাপূর্ণ আচরণে মুগ্ধ হয়েছি ৷

আল্লামা বাবুনগরী বলেন,তিনি একজন আধ্যাত্মিক ব্যক্তিত্ব ছিলেন।ইসলাহে নফস তথা আত্নসুদ্ধির লাইনে বহু খেদমত আঞ্জাম দিয়েছেন তিনি।তাঁর ইন্তেকালে শায়খুল হাদীস রহ.এর বংশের উজ্জল একটি তারকা খসে পড়েছে।

আল্লামা জুনায়েদ বাবুনগরী মরহুমের শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, মহান প্রভুর দরবারে আমি দুআ করি, আল্লাহ তাআলা তাঁর সকল দ্বীনি খেদমতকে কবুল করুন এবং ত্রুটি-বিচ্যুতি ক্ষমা করে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করুন,আমিন।