শায়েখে ইমামবাড়ির সুস্থতা ও দীর্ঘ হায়াতের জন্য জমিয়তের বিশেষ দোয়া-মুনাজাত


দেশের প্রাচীনতম ইসলামী রাজনৈতিক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি, দেশবরেণ্য আলেমে-দ্বীন এবং বৃটিশবিরোধী আযাদী আন্দোলনের সিপাহসালার শায়খুল আরব ওয়াল আজম আল্লামা হুসাইন আহমদ মাদানী (রাহ.)এর অন্যতম খলীফা শায়খ আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ি’র সুস্থতা ও দীর্ঘ হায়াতের জন্য বিশেষ দোয়া মুনাজাতের আয়োজন করেছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

দলের বারিধারা কার্যালয়ে আজ (২৯ মার্চ) রোববার সকাল ১১টায় এই দোয়া মুনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেছেন দলের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

মুনাজাতে শায়খ আব্দুল মুমিন শায়েখে ইমামবাড়ি আশু সুস্থতা, রোগমুক্তি ও দীর্ঘ হায়াতে তাইয়্যেবার জন্য মহান আল্লাহর দরবারে ফরিয়াদ জানানো হয়।

মুনাজাতে জমিয়তের সহসভাপতি বর্ষীয়ান রাজনীতিবিদ শায়খুল হাদীস আল্লামা আব্দুর রব ইউসুফীর হার্টের রোগমুক্তি, সুস্থতা ও দীর্ঘ হায়াতের জন্য দোয়া করা হয়। এছাড়াও মুনাজাতে গতকাল স্ট্রোক করে ইন্তিকাল করা আগারগাঁও মাদ্রাসার শায়খুল হাদীস মাওলানা আব্দুল্লাহ (রাহ.)এর মাগফিরাত ও জান্নাতের জন্য দোয়া করা হয়। কুমিল্লার মনোহরগঞ্জে সড়ক দূর্ঘটনায় আহত হাফেজ আব্দুল্লাহর দ্রুত সুস্থতার জন্যও দোয়া করা হয়।

মুনাজাতে করোনাভাইরাসের মহামারি থেকে দেশবাসীর মুক্তি ও হেফাজতের জন্য এবং ইতিমধ্যেই যারা এই মহামারিতে আক্রান্ত হয়েছেন তাদের শেফার জন্য বিশেষ দোয়া করা হয়। এই কঠিন পরিস্থিতিতে যারা বিভিন্ন সমস্যা ও খাদ্য সংকটে আছেন, তাদের দুর্দশা লাঘবের জন্য দোয়া করা হয়। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের হেফাজত, রাজনৈতিক স্থিতিশীলতা, অর্থনৈতিক সংকট উত্তরণ এবং দেশের শান্তি ও সমৃদ্ধির জন্য দোয়া করা হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র সহ-সভাপতি বর্ষীয়ান রাজনীতিবিদ আল্লামা আব্দুর রব ইউসুফী, শায়খুল হাদীস আল্লামা উবায়দুল্লাহ ফারুক, খতীবে বাঙ্গাল আল্লামা জুনায়েদ আল-হাবীব, যুগ্মমহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী, মুফতি মনির হোসাইন কাসেমী, অর্থ-সম্পাদক মুফতি জাকির হোসাইন কাসেমী, ফরিদপুর জেলা জমিয়তের সদস্য মাওলানা ফরিদ আহমদ প্রমুখসহ জমিয়ত, যুব জমিয়ত ও ছাত্র জমিয়তের শতাধিক নেতা-কর্মী এই বিশেষ দোয়া-মুনাজাতে শরীক ছিলেন।

দোয়ার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে জমিয়ত মহাসচিব বলেন, সদরে জমিয়ত আল্লামা ইমামবাড়ি হুজুর একজন খাঁটি আল্লাহওয়ালা বুযুর্গ ও অনেক উঁচু মাপের বর্ষিয়ান আলেমে-দ্বীন। তিনি হযরত মাদানী (রাহ.)এর অত্যন্ত প্রিয় ও আস্থাভাজন অন্যতম বিশিষ্ট খলীফা। বর্তমানে ইসলাম ও মুসলমানদের জন্য বহুমুখী সংকটজনক পরিস্থিতিতে শায়েখে ইমামবাড়ি হযরতের দিকনির্দেশনা ও দোয়া আমাদের সকলের জন্য অত্যন্ত মূল্যবান ও গুরুত্বপূর্ণ। পরম করুণাময় মহান আল্লাহর দরবারে আমাদের সকলের বিশেষ দোয়া করা জরুরি যে, তিনি যেন দয়াপরবশ হয়ে শায়েখে ইমামবাড়ি হযরতকে সুস্থতা ও শেফায়ে কামেলা দান করেন এবং হযরতের হায়াতকে বৃদ্ধি করে আমাদের সকলের উপর আরো দীর্ঘ দিন ছায়া ও পরম অভিভাবক করে রাখেন।

এদিকে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি খলিফায়ে মাদানী শায়খ আব্দুল মোমিন ইমামবাড়ি হুজুরের সুস্থতার জন্য দেশবাসীর কাছে বিশেষ দোয়া কামনা করেছেন জমিয়তে উলাময়ে ইসলামের মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমী।

শায়খ আব্দুল মোমিন শায়খে ইমামবাড়ির পুত্র মাওলানা এমদাদ উল্লাহ জানান, আমার আব্বাজান হযরত গত কয়েক দিন থেকে বার্ধক্যতাজণিত দুর্বলতায় শয্যাশায়ী হয়ে আছেন। বর্তমানে ঠিকমতো মুখে খাবার গ্রহণ ও কথা বলতে পারছেন না। আমরা রাতদিন তাঁর শয্যাপাশেই অবস্থান করছি। সকলের কাছে আব্বাজান হযরতের সুস্থতা ও হায়াতে তাইয়্যেবার জন্য দোয়া কামনা করছি।