মুজিববর্ষ: সরকারি নির্দেশ অমান্য করে শিক্ষার্থীদের নিয়ে কেক কাটলেন এমপি

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা অমান্য করে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় স্কুল শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান পালন করা হয়েছে।

একই সঙ্গে দিবসটি উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে শোভাযাত্রা বের করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) সকালে ভূঞাপুর সরকারি পাইলট বালক উচ্চ বিদ্যালয় ও বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন কিন্ডারগার্টেনের কোমলমতি শিক্ষার্থীদের অংশগ্রহণে মুজিববর্ষের অনুষ্ঠানের কেক কাটা ও শোভাযাত্রা বের করা হয়।

ইতিমধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। এ অবস্থায় বিদ্যালয় কর্তৃপক্ষের অতি উৎসাহে শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠান করায় ক্ষোভ প্রকাশ করেছেন অভিভাবকরা।

স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করতে ১০০ পাউন্ডের কেক কেটে মুজিববর্ষের অনুষ্ঠানমালার উদ্বোধন করা হয়। শিক্ষার্থীদের নিয়ে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোটমনির। এতে উপস্থিত ছিলেন ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌরসভার মেয়র মাসুদুল হকসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

অভিভাবকরা বলছেন, করোনাভাইরাসে খুবই আতঙ্কে রয়েছি আমরা। সরকারিভাবে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা আসায় আতঙ্ক কিছুটা হলেও কমেছে আমাদের। এরপরও সরকারি নির্দেশনা অমান্য করে বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা শিক্ষার্থীদের বাধ্য করে মুজিববর্ষের অনুষ্ঠানে নিয়েছেন।

Leave a Reply