শেখ হাসিনার বাংলাদেশে কেউ না খেয়ে মরবে না: সমাজকল্যাণ মন্ত্রী

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ বলেছেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনাভাইরাস রোধে আপনারা ঘরে থাকুন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশে কেউ না খেয়ে মরবে না বলেও জানান তিনি।

মঙ্গলবার (১৪ এপ্রিল) সকালে লালমনিরহাটের আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়ন পরিষদ মাঠে ব্যাক্তিগত ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন কালে মোবাইলের মাধ্যমে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ বলেন, করোনাভাইরাস দুর্যোগ শুধু বাংলাদেশে নয়, গোটা পৃথিবী ছড়িয়ে পড়েছে। বিশ্ববাসী ঘরের ভিতর অবরুদ্ধ থেকে প্রাণঘাতি করোনাভাইরাসের সাথে যুদ্ধ করছে। আমাদেরকেও ঘরে থেকে করোনা প্রতিরোধ করতে হবে। নয় তো মহামারী আকার ধারণ করবে। তাই সংক্রমণ রোধে সরকারী নির্দেশ মেনে সবাই ঘরে থাকুন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কর্মহীন মানুষের মাঝে খাদ্য পৌঁছে দিচ্ছে এবং আগামীতে অব্যাহত থাকবে। সরকারী সহায়তার পাশাপাশি ব্যক্তিগত ভাবে আমি যা পাঠিয়েছি তা নববর্ষের উপহার হিসেবে গ্রহণ করে ঘরে থাকুন। করোনাভাইরাস সংক্রমণ রোধে প্রশাসনকে সহায়তা করতে দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের প্রতি আহবান জানান তিনি।

সামাজিক দুরুত্ব বজায় রেখে বসা ত্রাণ গ্রহণকারীদের উদ্দেশ্যে মোবাইলে নববর্ষের শুভেচ্ছা বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ। মন্ত্রীর পক্ষে ত্রাণ বিতরণ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহম্মদ মনসুর উদ্দিন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক রফিকুল আলম, সারপুকুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজিজুল ইসলাম প্রধান ও সাপ্টিবাড়ী ডিগ্রী কলেজের প্রভাষক কৃষিবিদ হযরত আলী প্রমুখ।

আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রফিকুল আলম বলেন, মন্ত্রী মহোদয়ের ব্যক্তিগত তহবিল থেকে চাল, আলু, ডাল ও লবণের প্যাকেট করে তার নির্বাচনী এলাকা আদিতমারী-কালীগঞ্জ উপজেলার দশ হাজার কর্মহীন পরিবারকে বিতরণ করা হচ্ছে।