আবরার হত্যা : আন্দোলনের মুখে শেরে-বাংলা হলের প্রভোস্টের পদত্যাগ

October 9, 2019 নিজস্ব প্রতিনিধি

বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের(বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করলেন বিশ্ববিদ্যালয়ের শেরেবাংলা হলের প্রভোস্ট ড. জাফর ইকবাল।

বুধবার বিকাল তিনটার দিকে বুয়েট শিক্ষক সমিতির সভাপতি এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

প্রসঙ্গত, ফেসবুকে ভারত বিরোধী পোস্ট দেয়ায় রবিবার মধ্যরাতে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগ নেতারা। আবরার ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। শেরে-বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন তিনি।


আবরার হত্যাকাণ্ড নিয়ে বিবৃতি দিলো জাতিসঙ্ঘ

অক্টোবর ৯, ২০১৯ | নিজস্ব প্রতিনিধি


ফেসবুকে ভারত বিরোধী পোস্ট দেয়ায় ছাত্রলীগ নেতাদের হাতে খুন হওয়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার ঘটনায় শোক প্রকাশ করেছে জাতিসঙ্ঘের বাংলাদেশ অফিস।

এক বিবৃতিতে সংস্থাটি জানায়, বছরের পর বছর বাংলাদেশের ক্যাম্পাসগুলোতে সহিংস ঘটনা ঘটছে। এর ফলে অনেক জীবন ঝরে পড়েছে। কিন্তু এসব ঘটনার জন্য অপরাধীরা দৃশ্যত দায়মুক্তি পায়। অভিযুক্ত হত্যাকারীদের ব্যাপারে কর্তৃপক্ষ কী ব্যবস্থা নিচ্ছে এ ব্যাপারটি জাতিসঙ্ঘ বাংলাদেশ অফিস নজর রাখছে।

বিবৃতিতে বলা হয়, জতিসঙ্ঘ বাংলাদেশ নিরপেক্ষ তদন্তের জন্য উৎসাহ দেয়, যা সুষ্ঠ প্রক্রিয়ায় ন্যায়বিচার সম্পন্ন করে, পরবর্তীতে এমন ঘটনা প্রতিরোধ করে।

বিবৃতিতে আরো বলা হয়, বাকস্বাধীনতা মানুষের অধিকার। নিজের মত প্রকাশের জন্য কাউকে হয়রানি, নির্যাতন এবং হত্যা করা উচিত নয়।