সংসদে ইনুর ওয়াজ ও আলেম বিদ্বেষী বক্তব্যে দেশবাসী মর্মাহত : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী

ফেব্রুয়ারি ৪, ২০২০ | ডেস্ক রিপোর্ট



জাতীয় সংসদে ইসলামী ওয়াজ মাহফিল ও ওলামায়ে কেরামকে নিয়ে হাসানুল হক ইনুর আপত্তিকর বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী।

তিনি বলেন, শত শত বছর যাবৎ এদেশে ওলামায়ে কেরামা ওয়াজ-নসিহতের মাধ্যমে জন সাধারণকে আল্লাহ ও তার রাসূল সা. এর আনুগত্ব ও হক্বের দিকে দাওয়াত দিয়ে আসছেন। ওলামায়ে কেরামের মেহনতে লক্ষ লক্ষ নারী-পুরুষ ঈমানদ্বার হচ্ছে। মদ-জুয়া, খুন-রাহাজানী, সুদ-ঘুষ ও দুর্ণীতিসহ সকল অপরাধের পথ পরিহার করে হেদায়েতের দিকে ধাপিত হচ্ছে। আলেম ও ওয়ায়েজগণ ওয়াজ মাহফিলের মাধ্যমে সুন্দর, উন্নত ও আদর্শ বাংলাদেশ গড়তে ইতিবাচক ভ’মিকা রাখছেন। দু-এক জন বক্তার আলোচনাকে কেন্দ্র করে জাতীয় সংসদে ঢালাও ভাবে মাহফিল বন্ধ ও বক্তাদের উপর নজরদারী, তেতুলতথ্য ও কাঠ মোল্লা বলে ইনুর বে-আদবীপূর্ণ বক্তব্য দেশবাসিকে মারাত্বকভাবে মর্মাহত করেছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বিকালে খেলাফত মিলনায়াতনের এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, হাসানুল হক ইনুগং ইসলাম, কুরআন-হাদিস ও ওলামায়ে কেরামকের বিরুদ্ধে গিয়ে দেশের পরিবেশ ঘোলাটে করে সরকারকে বেকায়দায় ফেলতে চায়। সরকারকে মনে রাখতে হবে এরাই ইতোপূর্বে ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুকে হত্যার পরিবেশ সৃষ্টি করেছিল। অবিলম্বে ইসলাম ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী ইনুগংদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্যথায় দেশ প্রেমিক তাওহিদী জনতা তার উচিত জবাব দিবে, ইন শা আল্লাহ।

অনুষ্ঠিত ওই সভায় আরো উপস্থিত ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক মুফতী সুলতান মহিউদ্দিন, দপ্তর সম্পাদক মাওলানা সানাউল্লাহ, মুফতী আ ফ ম আকরাম হুসাইন, কারী মাসুদুল হক, মাওলানা সাইফুল ইসলাম জামালী প্রমুখ।