Breaking News

জাতীয় সংসদ ভবনে দায়িত্বরত ৫৩ আনসার সদস্য করোনায় আক্রান্ত

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জাতীয় সংসদ ভবনে দায়িত্বরত ৫৩ জন আনসার সদস্য। এ ছাড়া সংসদ সদস্যদের আবাসিক এলাকা ন্যাম ভবনে দায়িত্বরত ৫ জন আনসার সদস্য আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার (১২ মে) আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর যোগাযোগ ও গণসংযোগ শাখার উপপরিচালক মেহেনাজ তাবাসসুম রেবিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

তিনি জানান, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ১৬১ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন মারাও গেছেন।

মেহেনাজ তাবাসসুম রেবিন আরও জানান, আক্রান্তদের মধ্যে রয়েছেন একজন উপ-মহাপরিচালক, ৬৪ জন ব্যাটালিয়ন আনসার, ৯৪ জন অঙ্গীভূত আনসার, একজন নারী আনসার ও একজন নার্সিং সহকারী। আক্রান্তদের মধ্যে শুধুমাত্র ঢাকা শহরের ৬৬ জন রয়েছেন।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জানায়, আক্রান্তদের মধ্যে নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন একজন। প্রাতিষ্ঠানিক ও বিভিন্ন আবাসিক হোটেলে কোয়ারেন্টিনে রয়েছেন ৪৩৪ জন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, সাজেদা মেডিকেল, ও রাজারবাগ পুলিশ হাসপাতালসহ দেশের বিভিন্ন হাসপাতালে বাহিনীর ১৫০ জন সদস্য করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১১ জন।

এ ছাড়া করোনাভাইরাসে এ পর্যন্ত বাহিনীর একজন সদস্য মারা গেছেন। তার আব্দুল মজিদ। তিনি গুলশান বিভাগের ভাটারা থানায় কর্মরত ছিলেন।

About |

Check Also

বাংলাদেশের পারমাণবিক চুল্লির জন্য আরো সরঞ্জাম পাঠিয়েছে রাশিয়া

রাশিয়ার এইএম-টেকনলজিসের পেত্রোজাভোদস্কমাস শাখা বাংলাদেশের রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ইউনিট-১ এর জন্য প্রধান সার্কুলেশন পাম্পের …