শুক্রবার, জুন ২৫, ২০২১

সত্য ও ন্যায়ের পক্ষে ইনসাফের অগ্রযাত্রা আরও গতিময় হোক

মুহাম্মাদ এহসানুল হক | শিক্ষক, জামিয়া রাহমানিয়া আরাবিয়া ও সহকারী সম্পাদক, মাসিক রাহমানী পয়গাম


বর্তমান সময়টা প্রযুক্তি নির্ভর। মানুষের সব প্রয়োজন এখন অনলাইনেই পূরণ হয়। করোনা পরবর্তী বিশ্বে এই নির্ভরতা হয়তো আরও বাড়বে। সংবাদ মাধ্যম হিসেবে প্রিন্ট মিডিয়ার জায়গাও এখন দখলে নিচ্ছে অনলাইন গণমাধ্যমগুলো। অনলাইল পত্রিকার চাহিদাও বাড়ছে দিন দিন।

সত্যকে জানার এবং সত্যের পক্ষে লড়াইয়ে মিডিয়ার কোন বিকল্প নেই। মিডিয়ার প্রয়োজনীয়তা কেউ অস্বীকার না করলেও বাস্তবতা হলো, মিডিয়া জগতে ইসলামপন্থীদের কোন বন্ধু নেই। ইসলাম ও আলেম উলামাদের পক্ষে ভূমিকা রাখার মতো গণমাধ্যম নেই। এটা অনেক বড় শূণ্যতা। দুঃখজনক হলেও সত্য এই শূন্যতা পূরণে কার্যকর কোন উদ্যোগও কখনো নেয়া হয়নি।

এমন সংকট মোকাবেলা করেও সাধ্যের সবটুকু দিয়ে ইসলামপন্থীদের পক্ষে যারা ভুমিকা রাখছে তার মধ্যে প্রধানতম হলো, ইনসাফ। দেশের হক্কানী উলামায়ে কেরামের পক্ষে, এবং যে কোন বাতিল বিরোধী আন্দোলনে ইনসাফের ভুমিকা সবসময়ই বলিষ্ঠ। এটা আমার ভালো লাগার কারণ।

ইনসাফ অর্ধযুগ পার করেছে। একটি ইসলামি পত্রিকা এতদিন টিকিয়ে রাখা কষ্টসাধ্য ব্যাপার। ইনসাফ সেটা সফলতার সাথেই করতে পেরেছে। সেজন্য তাদের পত্রিকার সম্পাদকমন্ডলি, লেখক, পাঠক সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। সত্য ও ন্যায়ের পক্ষে ইনসাফের অগ্রযাত্রা আরও গতিময় হোক এই কামনা করি।

spot_imgspot_img

আরও