ত্রাণের চাল চুরির দায়ে কুষ্টিয়ায় ২ ইউপি সদস্য বরখাস্ত

সরকারি ত্রাণের চাল চুরির দায়ে কুষ্টিয়ায় দুই ইউপি মেম্বারকে বরখাস্ত করা হয়েছে। এরা হলেন কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মেম্বার শরিফুল ইসলাম ও দৌলতপুর উপজেলার দৌলতপুর ইউনিয়নের ইউপি মেম্বার হাবিবুর রহমান।

বুধবার (২৯ এপ্রিল) স্থানীয় সরকার মন্ত্রণালয় এ সংক্রান্ত আদেশ জারি করেছে।

জানা যায়, গত ১৩ এপ্রিল কুমারখালীর নন্দলালপুর ইউনিয়নের একটি ওয়ার্ডের নিন্ম আয়ের কর্মহীন মানুষের মাঝে বিতরণের সময় মেম্বার শরিফুল তার সহযোগীদের যোগসাজশে ১১ বস্তা চাল চুরি করেন। পরে বিষয়টি জানাজানি হলে ত্রাণ তদারকি কর্মকর্তা ও উপজেলা সমাজসেবা অফিসার মুহাম্মাদ আলী উপজেলা নির্বাহী অফিসারের নিকট এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করেন। পরবর্তীতে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লুৎফুন নাহার ইউনিয়ন পরিষদে এসে সরকারি ত্রাণসামগ্রী চুরির বিষয়ে শুনানি করেন। এতে ইউপি সদস্য শরিফুল ইসলাম অভিযুক্ত বলে প্রমাণিত হন। এর আগে এ ঘটনায় জড়িত থাকার দায়ে গ্রাম পুলিশ সদস্য আব্দুল হাকিমকেও জেলা প্রশাসকের নির্দেশে বরখাস্ত করা হয়।

এদিকে দৌলতপুর ইউনিয়নের মেম্বার হাবিবুর রহমান সরকারি ত্রাণের চাল বিতরণকালে চুরির সাথে জড়িয়ে পড়েন। পরবর্তী সময়ে এ নিয়ে দৌলতপুর থানায় মামলা হয় এবং ওই মামলার একমাত্র আসামি হিসাবে পুলিশের হাতে তিনি গ্রেফতার হন। গ্রেফতারের পর আদালতের মাধ্যমে তাকে কুষ্টিয়া জেলা কারাগারে পাঠানো হয়। এখনও তিনি কারাবন্দী।