ইহুদিবাদী ইসরাইল সরকারের নতুন জোট : ফিলিস্তিনের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আরিফ মুসতাহসান


ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর দল লিকুদ পার্টি তাদের প্রধান বিরোধী দল ব্লু অ্যান্ড হোয়াইট পার্টির প্রধান বেনি গ্যান্টের সাথে জোট সরকার গঠনের ঘোষণা দিয়েছেন।

গতকাল সোমবার (২০ এপ্রিল) রাতে এ ঘোষণা দেওয়া হয়।

আর এই জোট ফিলিস্তিনের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের সুচনা বলে দাবী করেছেন ফিলিস্তিন লিবারেল অর্গানাইজেশনের (পিএলও) কার্যনির্বাহী সদস্য হান্নান আশরাভি।

হান্নান আশরাভী উল্লেখ্য করেন, ইসরাইলে প্রধান দুটি বিরোধী দলের জোট গঠন করা ফিলিস্তিনের মুসলমানদের জন্য ভালো লক্ষণ নয়। এতে করে তারা আরও পরিকল্পিত ভাবে ফিলিস্তিনের উপর জুলুম-নির্যাতন বৃদ্ধি করবে। আর এতে পূর্ণ সহায়তা করবে আমেরিকার ট্রাম্প প্রশাসন। স্পষ্টই বুঝা যাচ্ছে তারা ফিলিস্তিনের বিরুদ্ধে ভয়ংকর পরিকল্পনা বাস্তবায়ন করতে যাচ্ছে।

তিনি আরো বলেন, এই জোটের মাধ্যমে ইহুদিবাদী ইসরাইলী রাজনীতির আসল চেহারা উন্মোচন হয়েছে। এবং ইসরাইলে তথাকথিত বামপন্থীদের মৃত্যু হয়েছে। যদিও আন্তর্জাতিক পর্যায়ে ব্লু এন্ড হোয়াইট পার্টির সুনাম থাকলেও এ জোটের মাধ্যমে বুঝা যাচ্ছে তাদের গোপন এজেন্ডা কি ছিল।

হান্নান আশরাভি আরো বলেন, ইহুদিবাদী ইসরাইলের প্রধান বিরোধীদল ব্লু এন্ড হোয়াইট পার্টির নেতানিয়াহুর সঙ্গে জোট ইহুদিবাদী ইসরাইলের রাজনীতিতে নতুন পথ উন্মোচিত হয়েছে। এতে করে ইসরাইল এবং উক্ত অঞ্চল ধর্মীয় ও রাজনীতিতে ঐক্যবদ্ধ হয়েছে। অবৈধ দুর্নীতিবাজ সরকারের জন্য তাদের কাজটি সহজ হয়ে গেল, যা মুসলমানদের উপর সমন্বিত আগ্রাসনকে তরান্বিত করবে।

ফিলিস্তিনি নেতা আরো স্পষ্ট করে বলেন, আন্তর্জাতিক আইন ভঙ্গ করে ইহুদিবাদী ইসরাইলের ফিলিস্তিনের উপর যে নির্যাতন চালাচ্ছে, এরকম ভয়ংকর জোট দেখার পরও তারা স্বস্তির নিশ্বাস ফেলতে পারছেন না।

তিনি আন্তর্জাতিক নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, এমন ধ্বংসাত্মক এজেন্ডা বাস্তবায়নকারী ইহুদিবাদী ইসরাইলী রাজনৈতিক জোটের বিরুদ্ধে আমাদের ন্যায় ও যুক্তিসঙ্গত সংগ্রামে কোনো দ্বিধা-বিলম্ব ছাড়া অংশগ্রহণ করুন। ফিলিস্তিনের জনগণ কোনো রাজনৈতিক হুমকির শিকার হবেনা। আমরা স্বাধীন। আমাদের স্বাধীনতা ও সার্বজনীন অধিকার আমরা আদায় করেই ছাড়বো।