সরকার চাইলে দ্রুত বিচার; না চাইলে ৭০ বার চার্জশিট: রুমিন ফারহানা

জানুয়ারি ১৫, ২০২০ নিজস্ব প্রতিনিধি

বিএনপির মহিলা এমপি ব্যারিস্টার রুমিন ফারহানা সরকারের সমালোচনা করে বলেছেন, সরকার চাইলে দেশে বিচার দ্রুত হয়। আর না চাইলে ৭০ বার মামলার চার্জশিট পেছায়।

একাদশ সংসদের ষষ্ঠ ও বছরের প্রথম অধিবেশনের বুধবার (১৫ জানুয়ারি)  বৈঠকে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

রুমিন ফারহানা বলেন, বর্তমান সরকার জনগণের ম্যান্ডেটহীন সরকার। তাই নিজেদের টিকিয়ে রাখার জন্য দেশের অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে বলে জোর প্রোপাগান্ডা চালাচ্ছে।

ব্যারিস্টার রুমিন সংসদে আরও বলেন, দেশের অর্থনীতিবিদরা অর্থনীতিতে মন্দাভাব নিয়ে পূর্বাভাস দিয়েছেন কিন্তু রাষ্ট্রপতির বক্তব্যে সেটা নেই। এ বছরে গত বছরের তুলনায় রপ্তানি আয় কমেছে। এর মূল কারণ পোশাক খাতের রপ্তানি আয় হ্রাস পাওয়া। এর নেতিবাচক প্রভাব পড়েছে কর্মসংস্থানে। বাংলাদেশ দেশের লেনদেনের ভারসাম্য গত বছরের তুলনায় কমেছে এর ফলে দেশের রিজাভ ক্রমান্বয়ে কমেছে।

তবে এসময় সংসদে সভাপতিত্বকারী ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া ব্যারিস্টার রুমনি ফারহানার বক্তব্য থেকে ‘অবৈধ সরকার’ ও  ‘জাজমেন্টে সরকারের হস্তক্ষেপ’ বিষয়ক শব্দ দুটি এক্সপাঞ্জ করার ঘোষণা দেন।