সর্বোচ্চ সতর্কতার সঙ্গে জামাত চালু রাখতে মাওলানা শাহ মুহাম্মাদ তৈয়্যব'র আহ্বান

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মাহবুবুুল মান্নান


চট্টগ্রামের আল জামেয় আরবিয়া জিরির মুহতামিম মহিউচ্ছুন্নাহ শাহ আবরারুল হক রহ. এর বিশিষ্ট খলিফা মাওলানা শাহ মুহাম্মাদ তৈয়্যব সর্বোচ্চ সতর্কতার সঙ্গে মসজিদে জামাত চালু রাখতে সরকারকে আহবান জানিয়েছেন।
আজ বৃহস্পতিবার (১৬ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহবান জানান।
বিবৃতিতে তিনি বলেন করোনা ভাইরাস সৃষ্টি, আল্লাহ তায়ালাএ ভাইরাসের স্রষ্টা। সৃষ্টির ভয়ে স্রষ্টার ইবাদত ছেড়ে দেয়া বোকামি ছাড়া আর কিছু নয়।
অতএব করোনা ভাইরাসের ভয়ে ঘরে বসে না থেকে স্রষ্টার ঘরে গিয়ে তার ইবাদত করতে হবে। করোনা ভাইরাস মহামারী থেকে পরিত্রাণলাভের জন্য সরকারের
গৃহীত পদক্ষেপসমূহ প্রশংসনীয়। তবে মসজিদে মুসল্লীদের সংখ্যা নির্ধারণের কারণে বিভিন্ন স্থানে মসজিদে তালা লাগানো, ইমাম-মুআজ্জিন, মুসল্লিদের হয়রানি অত্যন্ত বেদনাদায়ক।
কুরআনের আরো অনেক আয়াত ও হাদীস দ্বারা প্রমাণিত যে, মসজিদ কখনো বন্ধ হওয়া নয়, মসজিদের মুসল্লি কখনো নিষিদ্ধ করাও নয়। তিনি কুরআন মজিদের বিভিন্ন আয়াত এর উদ্ধৃতি দিয়ে বলেন, ঐ ব্যক্তি থেকে অধিক অত্যাচারী আর কে হতে পারে? যে মানুষকে বাধাঁ দেই মসজিদে যেতে এবং আল্লাহর নাম নিতে (সুরা বাক্বারা আয়াত ১১৪)।
তিনি বলেন, কাঁচাবাজার গুলোতে দীর্ঘ সময় পর্যন্ত জনসমাগমের বৈধতা থাকলে আল্লাহর ফরজ বিধান জুমা ও পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের জন্য অজু ও পবিত্রতার সাথে স্বল্প সময়ে সাধারণ মুসল্লীদের মসজিদে উপস্থিতির ব্যাপারে কঠোরতা আরোপ ঠিক নয়।
আল্লাহর বিশেষ রহমত অর্জন এবং আল্লাহর গজব করোনা মহামারী থেকে মুক্তি লাভের জন্য সংখ্যার শর্ত তুলে দিয়ে সীমিত সময়ে অন্তত ফরজ নামাজ মসজিদে জামাতে পড়ার সুযোগ দেয়ার জন্য সরকারের নিকট তিনি জোর দাবী জানান।