করোনায় বিধ্বস্ত আমেরিকার বিলবোর্ডে মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বাণী

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড ১৯) বিপর্যস্ত পুরো বিশ্ব।

এই ভাইরাস থেকে মুক্তি পেতে সব দেশই তাদের নিজ নিজ ব্যবস্থা গ্রহণ করেছে। এরঅংশ হিসেবে মানুষের মাঝে এ ভাইরাস নিয়ে সচেতনতায় বাণীও ছড়িয়ে দেয়া হচ্ছে সবখানে।

অতিক্ষুদ্র করোনাভাইরাসের আক্রমণে বিধ্বস্ত কথিত পরাশক্তি আমেরিকায় মানুষকে সচেতন করতে বিলবোর্ডে ব্যবহার করা হয়েছে সর্বশেষ নবী ও রাসুল হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর বাণী।

বিলবোর্ডটিতে নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর একটি বাণী লেখা রয়েছে। তার হাদিসের বরাত দিয়ে সেখানে বলা হয়েছে, ‘সংক্রামক রোগের সময় তোমরা বারবার হাত ধোও, সংক্রামিত এলাকায় প্রবেশ করো না এবং সংক্রামিত এলাকা থেকে বাইরে যেও না।’

শিকাগো শহরে টাঙানো এ বিলবোর্ড সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। গেইনপিচ নামে একটি অলাভজনক সংস্থা শিকাগোর ওহারে বিমানবন্দরের অদূরে এই বিলবোর্ডটি স্থাপন করেছে।

ইলিনয় ভিত্তিক ইসলামি সংস্থাটির যাত্রা শুরু হয় ২০০৮ সালে। সংস্থাটির প্রাথমিক উদ্দেশ্য হচ্ছে, সাধারণ মার্কিন জনগণের মধ্যে সঠিক ইসলামি জ্ঞান বিতরণ করা। এছাড়া দেশটিতে ক্রমবর্ধমান ইসলামোফোবিয়া বা ইসলাম ভীতি দূর করা। যাতে ইসলামি মূল্যবোধ সম্পর্কে তারা যথাযথভাবে জানতে পারে।

Previous post ভারতে রাষ্ট্রপতি ভবনেও করোনার হানা, কোয়ারেন্টিনে ১০০ জন
Next post করোনাভাইরাস: লকডাউনের মধ্যেই ইসলাম গ্রহণ করলেন অস্ট্রিয়ার রেসলিং তারকা