সিলিন্ডার বিস্ফোরণে আহত ৫

ফেব্রুয়ারি ১৩, ২০২০ । নিজস্ব প্রতিনিধি



বগুড়ার ধুনটে বেলুন ফোলানোর সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে পাঁচ জন আহত এবং সাতটি ছাগলের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) রাতে উপজেলার চিকাশী ইউনিয়নের ঝিনাই গ্রামে এ ঘটনা ঘটে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

আহতরা হলেন– ধুনট উপজেলার ঝিনাই গ্রামের আব্দুল্লাহর স্ত্রী ছানোয়ারা খাতুন (৫০), তার ছেলে আশাদুল ইসলাম (৩০), ফজলুল হকের ছেলে মিজানুর রহমান (২২), আবুল কালামের ছেলে নজরুল ইসলাম (৩০) ও ফরিদ উদ্দিনের ছেলে সোহাগ মিয়া (২২)। প্রতিবেশীরা আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

পুলিশ ও এলাকাবাসী জানান, বগুড়ার গাবতলী উপজেলার ঐতিহ্যবাহী পোড়াদহ মেলা উপলক্ষে ধুনট ও সারিয়াকান্দি উপজেলার বিভিন্ন স্থানে মেলা বসে। ঝিনাই গ্রামের আব্দুল্লাহর ছেলে আশাদুল ইসলাম মেলায় শিশুদের জন্য বেলুন বিক্রির উদ্যোগ নেন। মঙ্গলবার রাতে তিনি নিজ বাড়িতে সিলিন্ডার থেকে বেলুনে গ্যাস দিচ্ছিলেন। এ সময় এ বিকট শব্দের সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। এতে ঘরে থাকা পাঁচ জন আহত এবং সাতটি ছাগল মারা যায়। এছাড়া টিনের তিনটি ঘর ক্ষতিগ্রস্ত হয়। তবে স্থানীয়দের কেউ কেউ দাবি করেছেন, আশাদুল রাসায়নিক দ্রব্য দিয়ে সিলিন্ডারে গ্যাস তৈরির সময় বিস্ফোরণ ঘটে।

বগুড়ার ছিলিমপুর মেডিক্যাল ফাঁড়ির এসআই আবদুল আজিজ মন্ডল জানান, আহতরা চিকিৎসা নিয়ে চলে গেছেন।

ঝিনাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নান বলেন, ‘দূর থেকে বিকট শব্দ শুনতে পাই এবং ছাইয়ের মতো ধোঁয়া উড়তে দেখা যায়। কাছে গিয়ে দেখি, বিস্ফোরণে আহত পাঁচজন মাটিতে পড়ে আছে এবং বাড়ি ঘর লন্ডভন্ড।’