সুন্নাত তরিকায় ওজু করলে রোগ-জীবানু ধ্বংস হয় : আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী

| ডেস্ক রিপোর্ট


বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী এক বিবৃতিতে বলেছেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস মহামারি আল্লাহ তা‘আলার গজব । এ মহামারী থেকে মুক্তি পেতে সকলে গুনাহের কাজ থেকে বিরত থেকে আল্লাহর কাছে আত্মসমর্থন ও ক্ষমা প্রার্থনা করতে হবে। বিশ্ব নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বাণী অনুযায়ী ভালভাবে অজুর মাধ্যমে রোগ-জীবানু ধ্বংস হয় এবং সাধারণ গুনাহ ঝরে য়ায়। চলমান করোনা ভাইরাসসহ সব ধরনের বিপদ নিরসনে দোয়া, তওবা এস্তগফার ও পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের মাধ্যমে আল্লাহ তাআ‘লার সন্তুষ্টি লাভের বিকল্প নেই।

আল্লাহর গজবের মোকাবেলা করার শক্তি কারোর নেই উল্লেখ করে তিনি বলেন, আমরা গভীর ভাবে লক্ষ্য করেছি কতিপয় মন্ত্রী এমপি ও নাস্তিক পন্থী সাংবাদিক করোনা ভাইরাস নিয়ে ঔদ্যত্তপূর্ণ ও শিরিকী বক্তব্য দিচ্ছে যা আল্লাহর গজবের ক্ষেত্রে প্রয়োগ চরম দৃষ্টতা ও বেয়াদবী। তারা সিনেমা, বিনোদন, কেনাকাটা ও অহেতুক জনসমাগম নিয়ে কথা না বলে শুধু মসজিদে নামাজ ও দোয়ার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে, লাশ দাফন না করে পুড়িয়ে ফেলা এবং জানাজার নামাজ বন্ধের প্রস্তাব দিচ্ছে। এতে আল্লাহর ক্রোধ আরো বৃদ্ধি হতে পারে। কতিপয় লোকের আল্লাহদ্রোহী ও নাস্তিক্যবাদী বক্তব্যের কারনে গোটা জাতির উপর গজব আরো ভয়াবহ রূপ নিতে পারে। আল্লাহ সকলকে হেফাজত করুন।

তিনি বলেন, দোয়ার মাধ্যমেই চলমান ও আসন্ন বিপদ থেকে মুক্তি পাওয়া সম্ভব। তাই প্রত্যেকেই খালেস দিলে তাওবা-এস্তেগফার ও দোয়া অব্যাহত রাখুন।