সেতু ভেঙে ট্রাক খালে, যোগাযোগ বিচ্ছিন্ন

ফেব্রুয়ারি ১১, ২০২০ । নিজস্ব প্রতিনিধি



বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদের সামনের খালের ওপর থাকা সেতুটি ভেঙে পড়েছে। সেতুর সঙ্গে পানিতে পড়ে গেছে একটি পাথরবোঝাই ট্রাক। এতে বরিশাল জেলা শহরের সঙ্গে বানাড়ীপাড়া উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ভোররাতের দিকে এ দুর্ঘটনা ঘটে।

বরিশাল সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সূত্র জানায়, ১৫ বছর আগে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়ন পরিষদের সামনের খালের ওপর নির্মিত ৬০ মিটার দৈর্ঘ্যের বেইলি সেতুটি নির্মিত হয়। পুরনো এ সেতুর ওপর দিয়ে অতিরিক্ত মালামাল বোঝাই যানবাহন চলাচল করতে থাকে। এ অবস্থায় আজ মঙ্গলবার ভোররাতের দিকে অতিরিক্ত পাথরবোঝাই একটি ট্রাক বরিশাল থেকে বানাড়ীপাড়ার উদ্দেশে পার হওয়ার সময় সেতুটি ভেঙে খালের পানিতে পড়ে যায়।

বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল বলেন, বরিশাল জেলা ও বাবুগঞ্জ উপজেলার সঙ্গে বানাড়ীপাড়া ও স্বরুপকাঠী উপজেলার সঙ্গে যোগাযোগে সরাসরি বাস, অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন ওই সেতু দিয়ে চলাচল করে। ফলে সেতুটি ভেঙে পড়ায় জেলার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে দুর্ভোগে পড়েছে এসব এলাকার লক্ষাধিক মানুষ।

বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুজিত হাওলাদার বলেন, ভেঙে পড়া সেতুটি সংস্কারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সড়ক ও জনপথ বিভাগের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা নিতে বলা হয়েছে।