সড়ক দুর্ঘটনায় তেজগাঁও মাদরাসার ছাত্র নিহতের ঘটনায় জমিয়তের শোক

নাটোরে শিক্ষা সফর থেকে ফেরার পথে সিরাজগঞ্জের নলকা নামক স্থানে রাজধানীর তেজগাঁও বেগুনবাড়ী জামিয়া ইসলামিয়া (দাওরা হাদীস) মাদরাসার ছাত্র ও শিক্ষকদের ভয়াবহ সড়ক দুর্ঘটনায় শিকার হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সভাপতি মাওলানা আবদুল মুমিন (শায়খে ইমাম বাড়ী) ও মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী।

গতকাল রোববার (১৫ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ শোক প্রকাশ করেন।

জমিয়ত নেতারা বলেন, মাদরাসার কেমলমতি ছাত্ররা যারা নিহত হয়েছে, তারা শহীদের মর্যাদা পেয়ছে। আর আহতদের দ্রুত চিকিৎসার প্রয়োজন, সুতরাং ঢাকা মহানগর জমিয়তসহ যুব জমিয়ত ও ছাত্র জমিয়ত নেতাকর্মীদের আহত শিক্ষার্থীদের পাশে দাড়াতে হবে। আহতদের জরুরী ভিত্তিতে রক্তদান ও আর্থীক সহযোগিতাসহ তাদেরকে সুস্থ করতে এগিয়ে আসতে হবে।

রাজধানীর তেজগাঁও বেগুনবাড়ী জামিয়া ইসলামিয়া (দাওরা হাদীস) মাদরাসার ছাত্র ও শিক্ষকগন নাটোরে শিক্ষা সফর থেকে ফেরার পথে গত ১৪ মার্চ আনুমানিক দুইটায় সিরাজগঞ্জের নলকা নামক স্থানে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় শিকার হন। এতে ঘটনাস্থলেই দু’জন ছাত্র নিহত হন। অপরজন হাসপাতালে নেয়ার পর ইন্তেকাল করেন। এছাড়াও আশংকাজনক অবস্থায় ৮ জন এবং গুরতর আহত আরো ৩৮জন শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়।

Leave a Reply