হাটহাজারীতে নেজামে ইসলাম পার্টির ত্রাণ বিতরণ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |  জুনাইদ আহমদ


করোনা ভাইরাসের নাজুক পরিস্থিতিতে আলেম-ওলামা ও গরীব-দুঃখীদের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি চট্টগ্রাম উত্তর জেলা।

আজ (৯ মে) শনিবার দুপুরে হাটহাজারীতে এ ত্রান সামগ্রী বিতরণ করেন পার্টির নেতৃবৃন্দ।

ত্রান বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় নায়েবে আমীর ও চট্টগ্রাম উত্তর জেলা আমীর মেখল মাদরাসার সিনিয়র শিক্ষক মুফতী মুহাম্মদ আলী কাসেমী।

ত্রান বিতরণকালে মুফতী মুহাম্মদ আলী কাসেমী বলেন, করোনা ভাইরাস বিস্তার রোধে পুরো দেশ লকডাউন। দোকানপাট, রাস্তাঘাট সব কিছুই আজ বন্ধ। নেই কাজের কোন উৎস। করোনা আতংকে কার্যতই মানুষ আজ গৃহবন্দী হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে রুজি রোজগার করতে না পেরে গরীব-দুঃখীদ ও খেটে খাওয়া দিনমজুররা খাদ্য সংকটে অসহায় অবস্থায় মানবেতর জীবনযাপন করছে। তাই করোনায় সৃষ্ট উদ্ভুত পরিস্থিতিতে দূর্দশাগ্রস্থ পরিবারের পাশে খাদ্যদ্রব্য, নগদ অর্থ সহ জরুরী ত্রাণসামগ্রী নিয়ে আমাদের এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, অসহায় মানবতার পাশে সহযোগিতার হাত নিয়ে দাঁড়ানো অনেক সওয়াবের কাজ। এটা অন্যতম একটি ইবাদতও বটে। কুরআনুল কারিমের ইরশাদ হয়েছে-বিত্তশালীদের ধনসম্পদে অভাবগ্রস্ত ও বঞ্চিতদের অধিকার রয়েছে। তাই করোনা মহামারিতে সাধ্যমত ত্রান সামগ্রী নিয়ে সমাজের বিত্তশালীদের এগিয়ে আসতে হবে।

এসময় তিনি দল মত নির্বিশেষে সকলকে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

এ সময় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় নায়েবে আমীর আব্দুর রহমান চৌধুরী, কেন্দ্রীয় সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা এরশাদ বিন জালাল, উত্তর জেলার সাধারণ সম্পাদক মাওলানা দিদারুল আলম, উত্তর জেলার সাংগঠনিক সম্পাদক ও মেখল মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা আনিসুর রহমান, উত্তর জেলার সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হক কুতুবী, মাওলানা এনাম, মাওলানা আব্দুল্লাহ আল মামুন, ছাত্রনেতা হাফেজ ইমরুল প্রমূখ।